বা‌জেট গণমুখী ও উন্নয়নমূলক : আ. লীগ
প্রকাশ : ০১ জুন ২০১৭, ১৬:৫৯
বা‌জেট গণমুখী ও উন্নয়নমূলক : আ. লীগ
বিবার্তা প্র‌তি‌বেদক
প্রিন্ট অ-অ+

নতুন অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেটকে ‘গণমুখী’ ও ‘উন্নয়নমূলক’ বলে অভিহিত করেছে আওয়ামী লীগ।


বৃহস্পতিবার বিকেলে জাতীয় সংসদে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বাজেট উপস্থাপন করার পরপরই আওয়ামী লীগের পক্ষ থেকে এ প্রতিক্রিয়া এসেছে।


২০১৭-১৮ অর্থবছরের জন্য প্রায় ৪ লাখ ২৬৬ কোটি টাকার বাজেট প্রস্তাব করা হয়েছে।


বাজেট নিয়ে প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বিবার্তা‌কে বলেন, এ বাজেট গণমুখী ও উন্নয়নমূলক। ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করার ক্ষেত্রে একটি যুগোপযোগী উন্নয়নমূলক বাজেট দেয়া হয়েছে।


তি‌নি ব‌লেন, দেশের শিক্ষা ব্যবস্থাকে উন্নত করে তুলতে এই বাজেটে শিক্ষাখাতকে অগ্রাধিকার দেয়া হয়েছে। আর অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করে তোলার জন্য শিল্পখাতও অগ্রাধিকার পেয়েছে।


প্রস্তাবিত বাজেট বাংলাদেশের আপামর জনগণের অর্থনৈতিক উন্নয়নে সহায়ক ভূমিকা রাখবে বলে মনে করেন আওয়ামী লীগের এই নেতা। তার বক্তব্য- এই বাজেট গত এক বছরের সফলতার ধারাবাহিকতার বজায় রাখবে বলে আমরা আশা করছি। আমরা আশা করছি প্রস্তাবিত এই বাজেটে জিডিপি ৭.২ লক্ষ্যমাত্রায় পৌছাতে পারবো।


বাজেটের প্রতিক্রিয়ায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ বলেন, এই বাজেট একটি সময়োপযোগী বাজেট। এমন বাজেটের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে অভিনন্দন।


এদিকে নতুন অর্থবছরের বাজেট প্রস্তাবের পর পরই রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আনন্দ মিছিল করেছে মহানগর আওয়ামী লীগ। এছাড়া বিভিন্ন স্থানে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো।


‌বিবার্তা/ও‌রিন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com