শিরোনাম
দু’বছরে ঘুরে দাঁড়িয়েছে ডিসিসি : মেয়র খোকন
প্রকাশ : ২৩ মে ২০১৭, ১৯:৩০
দু’বছরে ঘুরে দাঁড়িয়েছে ডিসিসি : মেয়র খোকন
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন (সংরক্ষিত ছবি)
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন বলেছেন, দুই বছরে ঘুরে দাঁড়িয়েছে ডিসিসি। ফলে বদলে গেছে ঢাকা, আরো বদলে যাবে। বর্তমানে ঢাকা বাসযোগ্য নগরী হিসেবে গড়ে উঠছে। আর এর কৃতিত্ব নগরবাসীর পাশাপাশি ডিসিসি কর্মচারী ও ডিসিসি পরিবহন শ্রমিকদেরও।


মঙ্গলবার সন্ধ্যায় সায়েদাবাদ কেন্দ্রীয় মটর গ্যারেজে ডিসিসি চালক কর্মচারী ইউনিয়নের অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।


সাঈদ খোকন বলেন, অল্প সময়ের মধ্যে শান্তিনগর ছাড়া রাজধানীর প্রায় সকল রাস্তাগুলোই সংস্কার করা হয়েছে। ফ্লাইওভার নির্মাণ কাজ শেষ হওয়ার সাথে সাথেই ওই রাস্তায়ও সংস্কার করা হবে। ঢাকা আজ এলইডি লাইটের আলোয় আলোকিত।


তিনি বলেন, আমি যখন দায়িত্ব গ্রহণ করি, সে থেকে আমি চেষ্টা করেছি নগরবাসীকে পরিচ্ছন্ন ঢাকা উপহার দিতে। এতে অনেকটা সফলতাও পেয়েছি। মানুষ আমাদের কাছে যা প্রত্যাশা করে তা পূরণ করতে হলে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করতে হবে। আর এজন্য বর্জ্য পরিবহন চালকদের আরো মনোযোগী ও কর্তব্যপরায়ন হতে হবে।


মেয়র বলেন, ৪২ বর্গ কিলোমিটারের এই শহরে ১ কোটি ২৫ লাখ লোকের বসবাস। যা পৃথিবীর সবচেয়ে জনবসতিপূর্ণ শহর। একে পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে হলে সবাইকে কাঁধে-কাধ মিলিয়ে কাজ করতে হবে। প্রতিটি নগরবাসীকে নিজেকে মেয়র ভাবতে হবে, তবেই আমাদের স্বপ্নের ঢাকা অচিরেই আমরা গড়ে তুলতে পারবো।


ডিসিসির তত্বাবধায়ক যান্ত্রিক প্রকৌশলী আনিছুর রহমানের সভাপতিত্বে অভিষেক অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ডিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খাঁন মোহাম্মদ বিলাল, ডিসিসি চালক কর্মচারী ইউনিয়নের নব-নির্বাচিত সভাপতি আকতার দেওয়ান, সাধারণ সম্পাদক শাহ্ আলম শাহীন, সংগঠনের নেতা নিতাই চন্দ্র সেন, মো. ইব্রাহীম প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com