শিরোনাম
‘রমজানে ভেজাল ইফতারি বিক্রি করলে কঠোর ব্যবস্থা’
প্রকাশ : ২২ মে ২০১৭, ১৫:৩৪
‘রমজানে ভেজাল ইফতারি বিক্রি করলে কঠোর ব্যবস্থা’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, পয়লা রমজান থেকে পুরোমাস ডিএসসিসির ভেজালবিরোধী অভিযান চলবে। যারা ভেজাল ইফতারি বিক্রি করবেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।


সোমবার দুপুরে রাজধানীর নগরভবনের মেয়র মোহাম্মদ হানিফ অডিটরিয়ামে রমজান উপলক্ষে আয়োজিত এক সভায় তিনি এ কথা বলেন।


মেয়র সাঈদ খোকন বলেন, খাদ্যে ভেজাল দিলে বা দ্রব্যমূল্য নিয়ে কারসাজি করলে কাউকে ছাড় দেয়া হবে না। অনিয়ম পেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।


তিনি বলেন, অন্যবার রমজানে খাদ্যে ভেজাল পাওয়া গেলে শুধু জরিমানা করা হয়। এবার জেলসহ জরিমানা করা হবে। আর এজন্য রমজানের প্রথমদিন থেকেই অভিযান চালাবে ডিএসসিসি।


এছাড়া আসন্ন পবিত্র রমজানে মদ ও জুয়ার আসর বসলে তা কঠোরভাবে দমন করা হবে বলে হঁশিয়ারি দেন তিনি।


মেয়র বলেন, যত প্রভাবশালী হোক না কেন, রমজানে বার ও ক্লাবে মদ ও জুয়ার আসর বসলে তা কঠোরভাবে দমন করা হবে। এ বিষয়ে কাউকে ছাড় দেয়া হবে।


তিনি বলেন, বর্তমানে ফলের মৌসুম চলছে। অনেকেই ফল ছাড়া ইফতারি করেন না। কিন্তু ফল খেয়ে শিশুসহ বিভিন্ন বয়সের মানুষ অসুস্থ হয়ে পড়ছেন। আপনারা ব্যবসা করবেন, কিন্তু সাধারণ মানুষের জীবন নিয়ে খেলবেন ডিএসসিসি এটা বরদাশত করবে না।


তিনি আরও বলেন, আমরা চাই না অভিযানে কোনো ব্যবসায়ী বিব্রত হোন। আপনারা ব্যবসা করেন, কিন্তু সেটা অবশ্যই মানুষের স্বাস্থ্যহানি করে নয়। তাই কঠোরভাবে নির্দেশনা দিচ্ছি, রমজানে কোনো ভেজাল খাদ্য বা ফল সরবরাহ করবেন না।


ব্যবসায়ীদের উদ্দেশ্যে মেয়র বলেন, দেশকে অর্থনৈতিকভাবে এগিয়ে নিয়ে যেতে ব্যবসায়ীদের অবদান অপরিসীম। দেশের পাশাপাশি জনগণের কথাও চিন্তা করতে হবে। রমজানে কম লাভ করে নিত্য পণ্যের মূল্য ক্রয় ক্ষমতার মধ্যে রাখুন।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com