শনিবার শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে সিদ্ধান্ত ঈদের পর: শিক্ষামন্ত্রী
প্রকাশ : ১৩ জুন ২০২৪, ১৫:৩৩
শনিবার শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে সিদ্ধান্ত ঈদের পর: শিক্ষামন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী জানিয়েছেন, শনিবার বন্ধ বা খোলার বিষয়ে সব শিক্ষাপ্রতিষ্ঠানের ক্ষেত্রে সিদ্ধান্ত নেওয়া হবে ঈদুল আজহার পর। আমরা ঈদুল আজহার পর সুনির্দিষ্ট প্রজ্ঞাপনের মাধ্যমে সবাইকে অবগত করবো।


১৩ জুন, বৃহস্পতিবার রাজধানীর বকশিবাজারে আলেয়া মাদরাসা প্রাঙ্গণে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ আয়োজিত ‘গ্রিন, ক্লিন ও স্মার্ট ক্যাম্পাস বিনির্মাণে বৃক্ষরোপণ ও পরিচ্ছন্নতা’ শীর্ষক কর্মসূচির অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।


তিনি বলেন, ঈদুল আজহার পর শিক্ষা প্রতিষ্ঠান শনিবার খোলা বা বন্ধ রাখার বিষয়ে আমরা সিদ্ধান্ত নেবো। শনিবারে এখন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খোলা আছে। আমরা চেষ্টা করছি, শিক্ষাপ্রতিষ্ঠান আগে যেমন চলছিল, সেটা যেন করতে পারি। ইতোমধ্যে আমরা (শিক্ষাবর্ষের) ক্যালেন্ডারের হিসাব নিয়েছি। শনিবার যাতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে পারি তার ওয়ার্কআউট করা হচ্ছে।


শুক্র ও শনিবার দুইদিন সাপ্তাহিক ছুটি থাকলেও শিখন ঘাটতি মেটাতে বর্তমানে শনিবারও খোলা রাখা হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠান। ঈদের পর থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর আবার স্বাভাবিক রুটিনে ফিরে যাওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত এ ব্যাপারে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।


এর আগে গত ২১ এপ্রিল শিক্ষামন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত এক বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, ডাবল শিফট বিদ্যালয়গুলো এক শিফটে রূপান্তরিত না হওয়া পর্যন্ত শনিবার বিদ্যালয় খোলা রাখতে হবে। সভায় জানানো হয়, দেশে ডাবল শিফটের বিদ্যালয় ৪৬৪টি।


বিবার্তা/জবা

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com