মুনাফা লোভী ব্যবসায়ীদের জন্য জনগণের যাতে ভোগান্তি না হয়: রাষ্ট্রপতি
প্রকাশ : ১১ জুন ২০২৪, ১৮:০৪
মুনাফা লোভী ব্যবসায়ীদের জন্য জনগণের যাতে ভোগান্তি না হয়: রাষ্ট্রপতি
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

অতি মুনাফা লোভী ব্যবসায়ীদের অনৈতিক কর্মকাণ্ডে জনগণের যাতে ভোগান্তি না বাড়ে সেদিকে খেয়াল রাখার আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, সরকার ইতোমধ্যে প্রায় ৮ লক্ষ কোটি টাকার বাজেট প্রস্তাব করেছে।


নিজ জেলা পাবনায় চারদিনের সরকারি সফরের তৃতীয় দিন মঙ্গলবার (১১ জুন) দুপুরে পাবনা সার্কিট হাউসে জেলার চেম্বার অফ কমার্স -এর প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ আহ্বান জানান।


রাষ্ট্রপতি আশা করেন এ বাজেট বাস্তবায়নে ব্যবসায়ীরা সর্বাত্মক সহযোগিতা প্রদান করবেন।


তিনি বলেন, করোনা মহামারি এবং রাশিয়া-ইউক্রেন ও ইসরাইল-ফিলিস্তিন যুদ্ধের কারণে বিশ্বব্যাপী মন্দা বিরাজ করছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের যুগোপযোগী ও সাহসী সিদ্ধান্ত এবং ব্যবসায়িদের সহযোগিতায় বাংলাদেশের অর্থনীতি সচল রয়েছে বলে উল্লেখ করেন রাষ্ট্রপতি।


ইতোমধ্যে সরকারের প্রস্তাবিত ৭ লাখ ৯৭ হাজার কোটি টাকার বাজেট বাস্তবায়নে ব্যবসায়িদের সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করেন রাষ্ট্রপতি সাহাবুদ্দিন।


রাষ্ট্রপতি বলেন, সরকার বাণিজ্য বিনিয়োগ সংক্রান্ত নীতি নির্ধারণে ব্যবসায়ীদের পরামর্শ গুরুত্ব সহকারে বিবেচনা করে।


নিয়ম নীতি মেনে ব্যবসা করলে সরকার সবসময় ব্যবসায়ীদের পাশে থাকবে উল্লেখ করে রাষ্ট্রপতি আশা প্রকাশ করে বলেন, ব্যবসায়ীরা নিয়ম নীতি মেনে তাদের কার্যক্রম পরিচালনা করবেন।


রাষ্ট্রপতি ব্যবসায়ি নেতৃবৃন্দকে বিদ্যমান এসব সম্ভাবনাগুলোকে কাজে লাগাতে কর্মসংস্থান ও উদ্যোক্তা সৃষ্টিতে কার্যকারী পদক্ষেপ নেয়ারও আহ্বান জানান।


রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, মতবিনিময় কালে পাবনা চেম্বার অফ কমার্সের সভাপতি সাইফুল আলম স্বপন চৌধুরী তাদের কার্যক্রম এবং পাবনার ব্যবসা-বাণিজ্যের বিভিন্ন বিষয় তুলে ধরেন।


পাবনার কৃষি, শিল্পসহ বিভিন্ন খাতের ঐতিহ্য ও বাণিজ্যিক সম্ভাবনা তুলে ধরে রাষ্ট্রপতি বিদ্যমান এসব সম্ভাবনাকে কাজে লাগাতে ব্যবসায়ী নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান। কর্মসংস্থান ও উদ্যোক্তা সৃষ্টিতে পদক্ষেপ নেয়ারও আহ্বান জানান রাষ্ট্রপতি।


এসময় রাষ্ট্রপতির সচিবগণ উপস্থিত ছিলেন।


রাষ্ট্রপতি ৯ জুন ৪দিনের সফরে পাবনায় আসেন। রাস্ট্রপতি নির্বাচিত হওয়ার পর এটি তার চতুর্থবার নিজ জেলায় সফর। সফরের দ্বিতীয় দিন দিন রাষ্ট্রপতি সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন এবং একাধিক সামাজিক কর্মসূচিতে যোগ দেন। বুধবার (১২ জুন) ১১টা ৪০ মিনিটে পাবনা থেকে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশ্যে রওনা দেবেন রাষ্ট্রপতি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com