তরুণদের স্বনির্ভর করতে বৈশ্বিকভাবে ডিজিটাল সমাধান গুরুত্বপূর্ণ : ইইউ রাষ্ট্রদূত
প্রকাশ : ১১ জুন ২০২৪, ০৫:২৬
তরুণদের স্বনির্ভর করতে  বৈশ্বিকভাবে ডিজিটাল সমাধান গুরুত্বপূর্ণ : ইইউ রাষ্ট্রদূত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকায় নিযুক্ত ইইউ (ইউরোপীয় ইউনিয়ন) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি বলেছেন, তরুণদের স্বনির্ভর করতে এবং সমাজকে এগিয়ে নিতে বৈশ্বিকভাবে ডিজিটাল সমাধান গুরুত্বপূর্ণ।


১০ জুন, সোমবার বিকেলে রাজধানীর গুলশানে ইএমকে সেন্টারে নেক্সটকার্ট-এর অ্যাপস উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।


প্রধান অতিথির বক্তব্যে চার্লস হোয়াইটলি বলেন, নেক্সটকার্টের মত প্রযুক্তি ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তা এবং ডিজিটাল প্ল্যাটফর্মে ব্যবসা পরিচালনা আরো সহজ করবে।


বিশেষ অতিথি বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সভাপতি রাসেল টি আহমেদ বলেন, রিটেইল অটোমেশন এবং এসএমই খাতে ব্যবসায়ীরা কিভাবে নেক্সটকার্টের মতো আধুনিক প্রযুক্তিগত সমাধান ব্যবহার করে প্রতিযোগিতামূলক বাজারে নিজেদের অবস্থান দৃঢ় করতে পারে সে বিষয়ে ভাবতে হবে।


নেক্সটকার্টের প্রধান নির্বাহী মুস্তাকিম হাসান বলেন, অনলাইন ও অফলাইন ব্যবসা নির্বিঘ্নে পরিচালনা, ব্যবসা সহজীকরন, ডিজিটাল উপস্থিতি বৃদ্ধি এবং প্রবৃদ্ধি নিশ্চিত করার মাধ্যমে উদ্যোক্তাদের জন্য নেক্সটকার্ট অ্যাপস কার্যকর হবে।


বক্তারা বলেন, নেক্সটকার্ট, ব্যবসাকে টেকসই ও উদ্যক্তাদের চলার পথ মসৃণ করবে। নেক্সটকার্ট-এর সহ-প্রতিষ্ঠাতা সামিউর রহমান এই অ্যাপস কতটা কার্যকরভাবে ক্ষুদ্র ও মাঝারি উদ্যক্তাদের বিভিন্ন ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করবেতাতুলেধরেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com