সুন্দরবনকে সন্ত্রাসমুক্ত করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ২০ অক্টোবর ২০১৬, ১৬:৫২
সুন্দরবনকে সন্ত্রাসমুক্ত করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
বরগুনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সুন্দরবন দেশের অন্যতম গুরুত্বপূর্ণ এলাকা ও ইকোনোমিক জোন। এ এলাকাকে সন্ত্রাসমুক্ত করতে সরকার দৃঢ় প্রতিজ্ঞ। এজন্য সরকার এ এলাকায় র‌্যাব, পুলিশ ও কোস্টগার্ডের সক্ষমতা বৃদ্ধি করেছে।


বৃহস্পতিবার দুপুরে বরগুনায় সার্কিট হাউজ মাঠে বনদস্যুদের এক আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃব্যে তিনি এ কথা বলেন।


অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সুন্দরবনের দস্যু সাগর বাহিনীর প্রধানসহ তার দলের ১৩জন আগ্নেয়াস্ত্রসহ আত্মসমর্পণ করে।


আত্মসমর্পণকারীরা হচ্ছে- সাগর বাহিনীর প্রধান মো. আলমগীর শেখ ওরফে সাগর (৩৫), বাহিনীর সেকেন্ড ইন কমান্ড মো.কামরুল ফকির (২৭), আবদুল মালেক (৩৮), মো.কাদের শেখ (৩৮), মো. হাফিজুর রহমান শেখ (৪৬), মো. কাবীর শেখ (৩৪), মো. দেলোয়ার শেখ (৩৮), মো. হাসান সরদার (২২), মো. নান্না ফকির (২৯), মো. তৌহিদুল ইসলাম (৪৩), মো. রাজু শেখ (২৮), মো. লিটন হাওলাদার (৩৪), মো. তরিকুল গাজী (৩২)। তাদের সবার বাড়ি বাগেরহাট ও মোড়লগঞ্জ উপজেলায় বলে র‌্যাব সূত্র জানায়।


আত্মসমর্পণকালে দস্যুরা আটটি বিদেশি একনলা বন্দুক, তিনটি দেশীয় একনলা বন্দুক, একটি বিদেশি দোনলা বন্দুক, দুইটি পয়েন্ট টুটু বোর এয়ার রাইফেল, চারটি এলজি এবং দুইটি কাটা রাইফেল ও ৫৯৬ রাউন্ড গোলাবারুদ জমা দিয়েছে।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোস্টগার্ডকে আধুনিকায়ন করা হচ্ছে এবং তাদের সব ধরনের জলযান দেয়া হয়েছে। এছাড়া পুলিশ বাহিনীকে শক্তিশালী করার জন্য জনবল বৃদ্ধি করা হচ্ছে।


আত্মসমর্পণকারী দস্যুরা স্বাভাবিক জীবনে ফিরে আসায় অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী তাদের স্বাগত জানান এবং সহযোগিতার আশ্বাস দেন। তিনি অন্য দস্যুদেরও অস্ত্র ত্যাগ করে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানান।


এর আগে মন্ত্রী র‌্যাবের একটি হেলিকপ্টারে বরগুনা পৌঁছান। এসময় তার সাথে ছিলেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।


অনুষ্ঠানে বরগুনার জেলা প্রশাসক ড. মোহাম্মদ বশিরুল আলম, বরগুনার পুলিশ সুপার বিজয় বসাক, র‌্যাব-৮ এর পরিচালক ইফতেখারুল মাবুদসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/আমিন/রয়েল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com