জনগণের অধিকার নিশ্চিতে কাজ করব: নবনিযুক্ত ইসি সচিব
প্রকাশ : ৩০ মে ২০২৪, ১৫:৩৭
জনগণের অধিকার নিশ্চিতে কাজ করব: নবনিযুক্ত ইসি সচিব
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারের স্বার্থ হাসিল নয় বরং সংবিধান মেনে জনগণের অধিকার নিশ্চিতে কাজ করব বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনে নবনিযুক্ত সচিব শফিউল আজিম।


তিনি বলেন, আমি সব সময় মুক্ত তথ্য প্রবাহে বিশ্বাস করি, স্বচ্ছতায় বিশ্বাস করি। ২৯ বছরের দীর্ঘ চাকরি জীবনে কাজ করতে গিয়ে এজন্য অসাধারণ প্রতিদানও পেয়েছি।


৩০ মে, বৃহস্পতিবার সকালে নির্বাচন কমিশন সচিবালয়ে যোগ দেওয়ার পর নির্বাচন ভবনে সংবাদ সম্মেলনে আসেন শফিউল আজিম। বিদায়ী ইসি সচিব জাহাংগীর আলমও ছিলেন তার সঙ্গে।


নবনিযুক্ত ইসি সচিব বলেন, জনগণই সব ক্ষমতার উৎস, এই স্পিরিটকে আমরা তুলে ধরবো। কাজ করার ক্ষেত্রে আইন ও সংবিধান মেনে চলবো। জনগণকে আইনের ভিতর থেকে সেবা দেয়া আমাদের কাজ বলেও মন্তব্য করেন ইসি সচিব।


বিদায়ী ইসি সচিব জাহাংগীর সাংবাদিকদের বলেন, আপনারা আমার কাছে তথ্য চাইতেন। অনেক সময় তথ্য থাকত না। তবে আমাদের স্বচ্ছতার কোনো ঘাটতি ছিল না। বিদায় বেলায় আপনারা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।


নির্বাচন কমিশন সচিবালয়ে দায়িত্ব পালন শেষে জাহাংগীর আলম যাচ্ছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন নিরাপত্তা বিভাগে। আর বিমানের এমডির দায়িত্ব পালন করে আসা শফিউল আজিম এখন থেকে ইসি সচিবালয় সামলাবেন।


বুধবার উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ৮৭ উপজেলায় ৩৮ শতাংশ ভোট পড়েছে বলে প্রাথমিক তথ্য দেন বিদায়ী সচিব জাহাংগীর আলম।


তিনি বলেন, ৮৭ উপজেলার মধ্যে ৭৫ উপজেলার তথ্য গড় করে ৩৮% ভোটের হার পাওয়া গেছে। বাকিগুলো একীভূত করে ভোট পড়ার এ হার আরো বাড়তে পারে। বিকালে পূর্ণাঙ্গ তথ্য পাওয়া যাবে।


এর আগে দ্বিতীয় ধাপেও ৩৮% ভোট পড়েছিল। আর প্রথম ধাপে পড়েছিল ৩৬% ভোট।


সবশেষ দ্বাদশ সংসদ নির্বাচনের সময় ইসি সচিব হিসেবে দায়িত্ব পালন করেন জাহাংগীর আলম।


নতুন সচিবকে বরণ ও বিদায়ী সচিবকে সংবর্ধনা জানিয়ে প্রধান নির্বাচন কমিশনারের সভাপতিত্বে একটি অনুষ্ঠানেরও আয়োজন করেছে ইসি।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com