‘আমরা দক্ষ শ্রমিক তৈরির লক্ষ্যে কাজ করছি’
প্রকাশ : ২১ এপ্রিল ২০২৪, ১৮:৩৩
‘আমরা দক্ষ শ্রমিক তৈরির লক্ষ্যে কাজ করছি’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী শফিকুর রহমান বলেছেন, আমরা দক্ষ শ্রমিক তৈরির লক্ষ্যে কাজ করছি। এজন্য দেশের টেকনিক্যাল ট্রেনিং সেন্টারগুলো (টিটিসি) শক্তিশালী করার চেষ্টা করছি।


২১ এপ্রিল, রবিবার দুপুরে প্রবাসী ভবনে সাংবাদিকদের নিয়ে এক মতবিনিময় সভায় প্রবাসী কল্যাণ মন্ত্রী এসব কথা বলেন।


প্রবাসী কল্যাণ মন্ত্রী শফিকুর রহমান বলেন, আমাদের লক্ষ্য দক্ষ শ্রমিক তৈরি করে প্রেরণ করা। সহজ পথে সরকারি পথে মানুষ যাতে রেমিট্যান্স পাঠায়। বৈধ পথে জনশক্তি বিদেশে প্রেরণ করা সেটাই আমাদের লক্ষ্য। অবৈধ পথে যারা জনশক্তি প্রেরণ করে তাদেরকে নিরুৎসাহিত করার জন্য আমাদের মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে।


কোনে দেশে শ্রমিক পাঠানোর জন্য মন্ত্রণালয় ও দূতাবাসের মধ্যে কোনো ধরনের ফারাক নেই জানিয়ে মন্ত্রী আরও বলেন, আমাদের মাঝে মন্ত্রণালয় ও দূতাবাসের মধ্যে কোনো দূরত্ব নাই। আমরা একে অপরে এক সাথে কাজ করছি। কোনো সমস্যার কথা আমাদের কানে আসলেই আমরা তা দূতাবাসকে অবহিত করি এবং দূতাবাসও আমাদের রিপ্লাই দেয়।


বিভিন্ন সময়ে জাল সার্টিফিকেট তৈরি করে লোকজনকে বিদেশে পাঠানো হচ্ছে জানিয়ে তিনি বলেন, আমাদের কাছে জাল সার্টিফিকেট তৈরি করার অভিযোগ আসে। সেগুলোর ব্যাপারে আমরা চেষ্টা করছি যাতে কেউ জাল সার্টিফিকেট নিয়ে বিদেশে গিয়ে সুনাম নষ্ট না করে। এজন্য তিনি উপস্থিত সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।


মন্ত্রী জানান, তিনি দায়িত্ব পাওয়ার পর ৯০ দিনের একটি পরিকল্পনা করেছিলেন। সেটি পার করেছেন। এখন ৩০০ দিন, তিন বছর এবং পাঁচ বছর মেয়াদি পরিকল্পনাও রয়েছে তাদের। সেই অনুযায়ী তারা কাজ করে বাস্তবায়ন করার চেষ্টা করছেন।


মন্ত্রী সম্প্রতি দুবাইয়ে একটি অনুষ্ঠানে যোগ দিতে যাবেন। সেখানে তিনি গিয়ে সেই অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় প্রবাসীদের বৈধ পথে টাকা পাঠানোর জন্য উৎসাহিত করবেন বলেও জানান।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com