জাতীয়
ভারতীয় পররাষ্ট্রসচিবের ঢাকা সফর স্থগিত
প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৪, ২০:০৭
ভারতীয় পররাষ্ট্রসচিবের ঢাকা সফর স্থগিত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী ২০ এপ্রিল ঢাকায় আসার কথা ছিল ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রার। তবে হঠাৎ কোয়াত্রার ঢাকা সফর স্থগিত করেছে নয়াদি‌ল্লি।


১৮ এপ্রিল, বৃহস্প‌তিবার সন্ধ্যায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা ভারতীয় পররাষ্ট্রস‌চিবের ঢাকা সফর স্থগিতের বিষয়‌টি গণমাধ্যমকে নি‌শ্চিত করেছেন।


এ কূটনীতিক জানান, ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত করা হয়েছে। ত‌বে সফর স্থগিতের কারণ কিংবা পরবর্তী সময়ে সফরটি কবে নাগাদ হতে পারে, সে বিষয়ে কিছুই বলেননি এ কূটনীতিক।


বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পর এখন পর্যন্ত দিল্লির কো‌নো প্রতিনিধি ঢাকা সফর করেনি। আশা করা হচ্ছিল, পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রা প্রথম ঢাকা সফর করবেন। তার এক‌দিনের ঢাকা সফরে বাংলাদেশের পররাষ্ট্রস‌চিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক হওয়ার কথা ছিল। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সাক্ষাৎ করার কথা ছিল কোয়াত্রার।


এর আগে, গত বছরের ফেব্রুয়ারিতে জি-২০ শীর্ষ সম্মেলনের আমন্ত্রণপত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে পৌঁছে দিতে ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রা গত বছরের ফেব্রুয়ারিতে ঢাকা সফর করেন। ওই সময় তিনি মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করেন।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com