যে কোন মূল্যে গণতন্ত্রের বিকাশ বাঁচিয়ে রাখব: কাদের
প্রকাশ : ০৫ এপ্রিল ২০২৪, ১২:২৩
যে কোন মূল্যে গণতন্ত্রের বিকাশ বাঁচিয়ে রাখব: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধুকে হত্যা করে বিএনপি হত্যা, সন্ত্রাসী, খুনের রাজনীতি শুরু করেছে। ২১ বছর এদেশে গণতন্ত্রের চিহ্নও ছিলো না। আমরা আন্দোলন করে তা আবার শুরু করেছি। প্রধানমন্ত্রী নির্বাচন কমিশনকে স্বাধীন করেছেন। তবে এখনো সবজায়গায় পরিপূর্ণতা আসেনি, আমরা চেষ্টা করছি। আমাদের গণতন্ত্র বিকাশমান। এই প্রতিষ্ঠানকে যে কোন মূল্যে আমরা বাঁচিয়ে রাখব বলে মন্তব্য করেছেন মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।


শুক্রবার (৫ এপ্রিল) সকালে রাজধানীর মানিক মিয়া এভিনিউতে আওয়ামী মৎস্যজীবী লীগ আয়োজিত প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, রাতারাতি গণতন্ত্রের শাখা-প্রশাখা বিকশিত হবে এমনটি ভাবার কারণ নেই। আমাদের গণতন্ত্র অনেক পরীক্ষার মধ্য দিয়ে বাধা বিপত্তির মধ্য দিয়ে গিয়েছে।


মেট্রোরেলের ভাড়ার ওপর ভ্যাট আরোপের প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, হঠাৎ করে কারা জুলাই থেকে মেট্রোরেলের ভাড়ায় ভ্যাট ১৫ শতাংশ বাড়বে বলে ঘোষণা দিল। এ সম্পর্কে আমরা কিছুই জানি না। এটা আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করব। গণপরিবহণের একটি বিশেষ সেবাধর্মী পরিবহন মেট্রোরেল। মানুষ এর সুফল পাচ্ছে। এখনো জুলাই মাস অনেক দূরে। আর আমরা এ নিয়ে কোনো সিদ্ধান্তও নেইনি।


তিনি আরও বলেন, সরকারের উচ্চ পর্যায়ের কোনো সিদ্ধান্ত হওয়ার আগে হুট করে কারা এ ধরনের খবর দিল আমি জানি না। বিষয়টি সাংবাদিকদের জিজ্ঞাসা করা উচিত ছিল। তারা কিন্তু আসল জায়গায় যায়নি।


বান্দবানের পরিস্থিতি নিয়ে সেতুমন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রামের বিষয়ে সরকার অত্যন্ত কঠোর অবস্থানে, প্রশাসন দৃষ্টি রেখেছে। তবে, এ বিষয় নিয়ে গোটা পার্বতী চট্টগ্রাম অশান্ত হবে, এমনটা ভাবার কোনো কারণ নেই। অচিরেই এর সমাধান হয়ে যাবে। এ ঘটনার পেছনে কে বা কারা জড়িত বা কোন গোষ্ঠী জড়িত, সরকার তা খতিয়ে দেখছে।


বিপএনপির সমালোচনা করে সেতুমন্ত্রী বলেন, বিএনপির এখন চেয়ে চেয়ে দীর্ঘশ্বাস ফেলা ছাড়া আর কিছু করার নেই। রাতারাতি গণতন্ত্রের পতাকা বিকশিত হবে এটা ভাবার কোনো কারণ নেই। ২১ বছর এ দেশে গণতন্ত্রের চিহ্ন ছিল না। প্রধানমন্ত্রী নির্বাচন ব্যবস্থাকে স্বাধীন করেছেন।


নিজেরা ইফতার পার্টি করিনি মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, গণভবনেও ইফতার পার্টি হয়নি। গতবার ও হয়নি। আমরা পার্টি না করে অসহায় মানুষদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছি। আমরা রোজার মাসে যে পরিকল্পনা নিয়েছি, সেভাবে সারাদেশে আমাদের নেতাকর্মীরা মানুষের পাশে দাঁড়িয়েছে। এটা আওয়ামী লীগের ঐতিহ্য। বিপদে আপদে সাধারণ মানুষের পাশে দাঁড়ানো।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com