শিরোনাম
‘হামলা নয়, বোমা আড়াল করতে গিয়েই বিস্ফোরণ’
প্রকাশ : ২৪ মার্চ ২০১৭, ২২:৩২
‘হামলা নয়, বোমা আড়াল করতে গিয়েই বিস্ফোরণ’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পুলিশের ব্যাপক উপস্থিতি দেখেই আত্মঘাতী ব্যাক্তি বোমাটি আড়াল করতে গেলে বিস্ফোরণের ঘটনা ঘটে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া। ডিএমপি কমিশনার রাত ৯টায় ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান। এসময় তিনি জনগণকে আতঙ্কিত না হওয়ার আহ্বানও জানান।


শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনের প্রধান সড়কের গোলচত্বরে বোমা বিস্ফোরণে অজ্ঞাত একজন নিহত হয়। ঘটনার পর রাত সাড়ে ৯টায় ঘটনাস্থল পরিদর্শনে এসে ডিএমপি কমিশনার সাংবাদিকদের এসব কথা বলেন।


আসাদুজ্জামান বলেন, পুলিশ বক্সে যারা আসেন, তাদের সবাইকেই তল্লাশি করে ঢুকানো হয়। ওই হামলাকারী যখন আসে, তখন সে একটু থেমে যায়। তখনই এ বিস্ফোরণটি ঘটলে তার পেটের ডানপাশে আঘাতপ্রাপ্ত হয় এবং পেটের নাড়ি-ভূড়িও বেরিয়ে গেছে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু ঘটে।


এ সময় তার কাছ থেকে একটি ট্রলি ব্যাগ পাওয়া গেছে। ব্যাগটি তল্লাশি করে দেখা হচ্ছে। ঘটনাস্থলে বর্তমানে বোমা ডিসপোজাল ইউনিট কাজ করছে বলেও জানান তিনি।


তিনি বলেন, ‘নিহত ব্যক্তির বয়স ৩০ থেকে ৩২ বছর হবে। তার পরনে জিন্স প্যান্ট ও শার্ট ছিল। সে একটি ট্রলি ব্যাগে করে বোমা নিয়ে যাচ্ছিল। ওই এলাকায় পুলিশের ব্যাপক তৎপরতা ছিল। তাই সে অতিমাত্রায় সতর্ক হতে গিয়েই বিস্ফোরণ হয়ে থাকতে পারে।’


ডিএমপি কমিশনার বলেন, এটি কোনো আত্মঘাতী হামলা নয়। তার হামলা করার ইচ্ছা থাকলে বক্সের মধ্যে থাকা ১০/১২ জন পুলিশকে সহজেই উড়িয়ে দিতে পারতো।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, র‌্যাব ব্যারাকে হামলার সঙ্গে এই হামলার কোনো মিল নেই। তবুও আমাদের ক্রাইমসিন ইউনিট সব কিছু পরীক্ষা-নিরীক্ষা করে দেখছে। এরপরই আমরা চূড়ান্ত মন্তব্য করতে পারব।


হামলাকারী সমন্ধে তিনি বলেন, হামলাকারীর মুখমণ্ডল অক্ষত রয়েছে। আমরা তার ছবি সকল মিডিয়ায় দিয়ে দিব। তাহলেই তার পরিচয় বেরিয়ে আসবে।


সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, গত বছরের হলি আর্টিজান হামলার পর আর কোনো ঘটনায় সাধারণ মানুষ বা আইনশৃংখলা বাহিনীর সদস্যদের তেমন কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আমাদের তৎপরতার কারণেই এটা নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। আমি সবাইকে অনুরোধ করব, আপনারা আতঙ্কিত হবেন না।


বিবার্তা/তৌহিদ/সোহান


►বিমানবন্দর সড়কে চেকপোস্টে আত্মঘাতী হামলা, হামলাকারী নিহত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com