বৃষ্টি কমে বাড়বে তাপমাত্রা
প্রকাশ : ২৮ মার্চ ২০২৪, ১২:০৯
বৃষ্টি কমে বাড়বে তাপমাত্রা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীসহ দেশের কিছু কিছু এলাকায় গত দুই সপ্তাহ ধরে বজ্রসহ বৃষ্টি হচ্ছে। বয়ে যাচ্ছে দমকা বাতাসও। কিছু কিছু জায়গায় শিলাবৃষ্টিও হচ্ছে। এতে ওইসব এলাকায় কিছুটা শীতল অনুভব হচ্ছে। তবে অন্য এলাকায় গরমের প্রভাব রয়েছে। এবার বৃষ্টির প্রবণতা ধীরে ধীরে কমে আসার কথা জানিয়েছে আবহাওয়া অফিস। আর ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা।


বৃহস্পতিবার (২৮ মার্চ) সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে চাঁদপুরে ১৭ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে রাঙ্গামাটিতে ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এ সময় ঢাকার সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে যথাক্রমে ২২ দশমিক ৬ ডিগ্রি ও ৩৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।


এদিন সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে- পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।
প্রথম দিনে রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্য জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।


দ্বিতীয় দিনে ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যয় জায়গায় আবহাওয়া শুষ্ক থাকবে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকলেও রাতে সামান্য বাড়বে।
তৃতীয় দিনের পূর্বাভাসে বলা হয়েছে- ঢাকা, খুলনা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে। এছাড়া অন্য জায়গায় আবহাওয়া শুষ্ক থাকতে পারে। দিন এবং রাতের তাপমাত্রা বাড়বে।
বর্ধিত পাঁচ দিনে বৃষ্টির কথা বলা না হলেও তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com