দ্বিতীয় দিন
ট্রেনের সাড়ে ১৪ হাজার টিকিট কাটতে ৬৪ লাখ হিট
প্রকাশ : ২৫ মার্চ ২০২৪, ১৫:৩১
ট্রেনের সাড়ে ১৪ হাজার টিকিট কাটতে ৬৪ লাখ হিট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির দ্বিতীয় দিন আজ সোমবার ১৪ হাজার ৭১৫টি টিকিট কাটার জন্য বাংলাদেশ রেলের ওয়েবসাইটে ৬৪ লাখ বার ডুকেছে সাধারণ টিকিট ক্রেতারা (হিট)। আজ বিক্রি হচ্ছে আগামী ৪ এপ্রিলের ঈদযাত্রার টিকিট।


সোমবার (২৫মার্চ) সকাল ৮টা থেকে পশ্চিমাঞ্চলে চলাচল করা সব আন্তনগর ট্রেনের অগ্রিম টিকিট অনলাইনে বিক্রি শুরু হয়। এবং প্রথম ১৫ মিনিটেই বেশির ভাগ টিকিট বিক্রি হয়ে যায়।


পশ্চিমাঞ্চলের ট্রেনের জন্য দিনে নির্ধারিত আছে ১৪ হাজার ৭১৫টি টিকিট। টিকিট বিক্রি-সংক্রান্ত তথ্যভান্ডারের হিসাব অনুযায়ী, সকাল সোয়া আটটার মধ্যে ৯ হাজার ৬০৪টি টিকিট বিক্রি হয়ে যায়। সকাল সাড়ে ১০টার মধ্যে ১৩ হাজার ২৭৭টি টিকিট বিক্রি হয়।


সংশ্লিষ্ট সূত্র বলছে, পশ্চিমাঞ্চলের প্রায় সব টিকিটই বেলা দুইটার মধ্যে বিক্রি হয়ে যায়। টিকিট কাটার জন্য মানুষ সকাল থেকে ৬৪ লাখ বার রেলের ওয়েবসাইটে চেষ্টা চালান (হিট)।


বেলা দুইটা থেকে বিক্রি হচ্ছে রেলের পূর্বাঞ্চলের টিকিট। এবার ঈদে এই অঞ্চলের জন্য দিনে টিকিট বরাদ্দ আছে ১৬ হাজার ২২টি।


গতকাল রোববার প্রথম দিন দিবাগত রাত ১২টা পর্যন্ত মোট ১৯ হাজার ১১৬টি টিকিট বিক্রি হয়। এরপরও ১২ হাজারের বেশি টিকিট অবিক্রীত ছিল। এর বেশির ভাগই পূর্বাঞ্চলের।


গতকাল পশ্চিমাঞ্চলের টিকিট বেশি বিক্রি হয়েছে। গতকাল সারা দিনে টিকিটের জন্য মানুষ তিন কোটি বারের বেশি ওয়েবসাইটে হানা দেন।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com