প্রতারণার সব অর্থ-সম্পদ ফ্রিজ করা হবে: সিআইডি প্রধান
প্রকাশ : ১৪ মার্চ ২০২৪, ১৪:২৬
প্রতারণার সব অর্থ-সম্পদ ফ্রিজ করা হবে: সিআইডি প্রধান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যারা প্রতারণা করে গাড়ি-বাড়ি করছে এবং বিদেশে অর্থ পাচার করছে তাদের নামে মানি লন্ডারিংয়ের মামলা হবে৷ সেই সাথে তাদের সব সম্পদ, টাকা-কড়ি, ব্যাংকে জমাকৃত অর্থ ফ্রিজ করা হবে বলে জানিয়েছেন,পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান মোহাম্মদ আলী মিয়া।


বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে মালিবাগে সিআইডির প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


সিআইডি প্রধান বলেন, যারা প্রতারণা করে মানুষের অর্থ হাতিয়ে নিয়ে টাকা পাচার করছে আমরা তাদের কাউকে ছাড় দেবো না। ইতোমধ্যে আমরা বেশ কিছু ঘটনায় এমন অর্থ ফ্রিজ করেছি। এখনও আরও কিছু কাজ চলছে।


তিনি আরও বলেন, আমরা দেখছি যারা প্রতারক তারা প্রতারণার টাকা হাতিয়ে নেওয়ার পর সেই টাকা আর রাখেন না। এমনটাই হয়েছে লাগেজ ভর্তি ডলার প্রেরণের কথা বলে প্রায় ২ কোটি ৩১ লাখ টাকা আত্মসাৎকারী মূল হোতার ক্ষেত্রে। চক্রটি মানুষকে নানা প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নিতো।


তিনি ভার্চুয়াল টোপ থেকে সাবধান হওয়ার জন্য সকলকে অনুরোধ করেন।


সিআইডি প্রধান বলেন, ইদানিং যেকোন ব্যক্তিকে ফোন করে অথবা ফেসবুকে বিনা বিনিয়োগে অর্থ কামানো যায় বলে প্রলোভন দেখাচ্ছে। তারা আপনাকে ফোন করে বলবে ৩০০ টাকা বিনিয়োগ করলে ৬০০ টাকা পাবেন, বাসায় বসে বিনা পুঁজিতে লাভবান হবেন, নানা কথা বলে আকৃষ্ট করছে। তাদের ফাঁদে পা দিলেই তারা একটি লিংক পাঠায়। তাতে ক্লিক করলে তারা আপনাকে টোপ হিসেবে কিছু টাকা দিচ্ছে এরপর সেই লিংক বন্ধ করে দিচ্ছে। পরে জিম্মি করে টাকা আদায় করছে চক্রটি। চক্রটির সাথে বিদেশী একটি চক্র জড়িত। আমরা চক্রটি নিয়ে কাজ করছি।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com