জাতীয়
কৃষিপণ্য নিয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের কিছু করার নেই: টিটু
প্রকাশ : ১৪ মার্চ ২০২৪, ১৩:১৯
কৃষিপণ্য নিয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের কিছু করার নেই: টিটু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, কৃষিপণ্য বিপনন ও বাজারজাত করার ক্ষমতা বাণিজ্য মন্ত্রণালয়ের নেই। তাই কৃষিপণ্য নিয়ে মন্ত্রণালয়ের কিছু করার নেই।


বৃহস্পতিবার (১৪ মার্চ) বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে লেবু, বেগুনসহ বেশি কিছু পণ্যের চড়া দাম প্রসঙ্গে সাংবাদিকেদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


আহসানুল ইসলাম টিটু বলেন, কাঁচা বাজারে বিক্রেতা বেশি দামে বিক্রি করে অনেক সময় সেই দামই প্রতিষ্ঠিত হয়ে যায়। সুপারশপে তুলনামূলক কম ও নির্ধারিত দামে পণ্য বিক্রি করা হয়। তাই সুপারশপ আর কাঁচাবাজারে তুলনা করে পণ্য কেনার আহ্বান জানান তিনি।


তিনি আরও বলেন, সাপ্লাই চেইন নিয়ে কথা বলি; এটা তো একটা ট্রলের ব্যাপার হয়ে গেছে। যেখানে যেখানে আমাদের সাপোর্ট দরকার; কৃষকের কাছ থেকে ট্রাকে উঠে এসে পাইকারি থেকে খুচরা বাজারে যাওয়া পর্যন্ত-এই জায়গাটা আমরা এখন পর্যন্ত সিমপ্লিফাই করতে পারছি না।


বাজার নিয়ন্ত্রণের জন্য শতভাগ সফলতা আনতে পারেননি স্বীকার করে প্রতিমন্ত্রী বলেন, উৎপাদনের পর পরিবহনসহ অন্যান্য কারনে দাম বেড়ে যাচ্ছে। তিনি বলেন, আপনারা সাপ্লাই চেইন ফলো করেন, তাহলে বুঝবেন আমার ফেইলিয়র বা শতভাগ সার্থক না হওয়ার কারণটা কী। শসা, লেবু, বেগুন উৎস থেকে কত টাকায় ট্রাকে উঠছে এবং হাত ঘুরে কাঁচাবাজারে কত টাকায় ল্যান্ড করছে নিউজ করেন। তাহলে আমার সীমাবদ্ধতা বুঝতে পারবেন, কেন আমি শতভাগ সফলতা আনতে পারছি না।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com