শিরোনাম
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভোটগ্রহণ চলছে
প্রকাশ : ২২ মার্চ ২০১৭, ১১:৫১
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভোটগ্রহণ চলছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের আইনজীবীদের অন্যতম সংগঠন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৭-১৮ সালের নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। দুই দিনব্যাপী এই নির্বাচনের প্রথম দিনের ভোট বুধবার সকাল ১০টা থেকে শুরু হয়। দুপুরে এক ঘণ্টার বিরতি দিয়ে বিকেল পাঁচটা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। একই সূচি অনুসারে বৃহস্পতিবারও ভোট চলবে।


গত কয়েক বছর এই নির্বাচনের প্রচারের যে ধারা ছিল, এবার তার পরিবর্তন দেখা গেছে। আগের নির্বাচনগুলোয় নীল ও সাদা প্যানেল সামনে রেখে প্রার্থীরা প্রচারণা চালাতেন। এবার তেমন কিছু দেখা যায়নি।


এ ব্যাপারে নির্বাচন উপকমিটির আহ্বায়ক মসিউজ্জামান বলেন, সমিতির বিধিমালা অনুসারে রাজনৈতিক প্যানেল নিয়ে নির্বাচনে অংশ গ্রহণের সুযোগ নেই। এই উপকমিটি দায়িত্ব নেয়ার পর ওই বিধান পালনের ব্যাপারে যথাযথ পদক্ষেপ নেয়া হয়। তাই এবার প্রার্থীরা কোনো প্যানেলে প্রচারণা চালাননি।


দৃশ্যত, কোনো প্যানেলের উপস্থিতি দেখা না গেলেও প্রতিবারের মতো এবারও নির্বাচনে সরকার-সমর্থক ও বিএনপি-জামায়াত জোটের সমর্থকদের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ধারণা করা হচ্ছে।


এবারের নির্বাচনে একদিকে সভাপতি পদে আইনজীবী আবদুল মতিন খসরু ও সম্পাদক পদে রবিউল আলম প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগপন্থী আইনজীবীদের মোর্চা সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা প্যানেল হিসেবে পরিচিত) তাদের সমর্থন দিয়েছে।


অন্যদিকে, সভাপতি পদে জয়নুল আবেদীন ও সম্পাদক পদে মাহবুব উদ্দিন খোকন নির্বাচনে অংশ নিচ্ছেন। বিএনপি-জামায়াত জোটপন্থী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ (নীল প্যানেল হিসেবে পরিচিত) তাদের সমর্থন দিয়েছে।


১৪টি পদের বিপরীতে এবারের নির্বাচনে ৩১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার ৫ হাজার ৮১।


বিবার্তা/প্লাবন/সফিকুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com