নকল পাসপোর্ট ও এনআইডি তৈরি চক্রের ২৩ সদস্য গ্রেফতার
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৪৯
নকল পাসপোর্ট ও এনআইডি তৈরি চক্রের ২৩ সদস্য গ্রেফতার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নকল পাসপোর্ট এবং জাতীয় পরিচয়পত্র তৈরি করে দেওয়ার অভিযোগে একটি চক্রের ২৩ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।
তারা মিয়ানমার থেকে আসা রোহিঙ্গা ও দাগি অপরাধীদের নকল পাসপোর্ট ও এনআইডি বানিয়ে দেয়।


গ্রেফতারকৃত ২৩ জনের তালিকায় রোহিঙ্গা নারী-পুরুষ, দালাল ও দুই আনসার সদস্য রয়েছে।


২৬ ফেব্রুয়ারি, সোমবার ঢাকা মহানগর পুলিশের মিডিয়া বিভাগের পক্ষ থেকে পাঠানো এক ক্ষুদেবার্তায় বিষয়টি নিশ্চিত করা হয়েছে।


এর আগে, ২৫ ফেব্রুয়ারি, রবিবার রাজধানীর আগারগাঁও, মোহাম্মদপুর, যাত্রাবাড়ী, বাড্ডা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।


গ্রেফতারকৃতরা হলেন-উম্মে ছলিমা ওরফে ছমিরা, মরিজান, রশিদুল, রোহিঙ্গা দালাল আইয়ুব আলী, মোস্তাকিম, আনসার সদস্য জামসেদুল ইসলাম, রায়হান, বাঙালি দালাল রাজু শেখ, শাওন হোসেন ওরফে নিলয়, ফিরোজ হোসেন, তুষার মিয়া, শাহজাহান শেখ, শরিফুল আলম, জোবায়ের মোল্লা, শিমুল শেখ, আহমেদ হোসেন, মাসুদ আলম, আব্দুল আলিম, মাসুদ রানা, ফজলে রাব্বি শাওন, রজব কুমার দাস দীপ্ত, আল-আমিন ও সোহাগ।


গ্রেফতার করার সময় তাদের কাছ থেকে ১৭টি পাসপোর্ট, ১৩টি এনআইডি, পাঁচটি কম্পিউটার, তিনটি প্রিন্টার, ২৪টি মোবাইল ফোন এবং পাসপোর্ট তৈরির সংশ্লিষ্ট শত শত দলিল জব্দ করা হয়।


পুলিশ জানিয়েছে, চক্রটি দীর্ঘদিন ধরে নকল এনআইডি ও পাসপোর্ট বানিয়ে রোহিঙ্গাদের হাতে তুলে দিচ্ছিল। চক্রটির সন্ধান পেয়ে রবিবার অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তাদের বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com