টেকনাফে অনুপ্রবেশের চেষ্টা, ৯ রোহিঙ্গাকে ফেরত পাঠিয়েছে বিজিবি
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৪৩
টেকনাফে অনুপ্রবেশের চেষ্টা, ৯ রোহিঙ্গাকে ফেরত পাঠিয়েছে বিজিবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মিয়ানমারে চলমান সংঘাতের মধ্যে দেশটি থেকে নৌকায় ৯ রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করার সময় তাদেরকে ফেরত পাঠিয়েছে বিজিবি।


২২ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার সকালে কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপ জেটি ঘাট দিয়ে ডিঙি নৌকায় করে অনুপ্রবেশের চেষ্টা করে তারা।


বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ।


তিনি বলেন, 'সোমবার দিনভর থেমে থেমে বিকট বিস্ফোরণের আওয়াজ ভেসে এলেও সন্ধ্যার পর থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত এমন শব্দ আর শোনা যায়নি। এতে টানা তিনদিন সীমান্তের লোকজন স্বস্তিতে রয়েছেন।'


তিনি আরো বলেন, এরই মধ্যে সকালে মায়ানমার থেকে নৌকায় ৯ রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করেছিল। বিজিবি সতর্ক থাকায় তারা অনুপ্রবেশ করতে পারেনি।


সাবরাং ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুস সালাম বলেন, বৃহস্পতিবার সকালে একটি নৌকায় করে ৯ জন রোহিঙ্গা অনুপ্রবেশে চেষ্টা চালায়। তবে তারা বিজিবির বাধায় ঢুকতে পারেনি। পরে মিয়ানমারের ফেরত গেছে।


রাখাইনে সেনা ও বিদ্রোহীদের মধ্যে লড়াইয়ের প্রভাব পড়ছে সীমান্তের এপারের জনগোষ্ঠীর মধ্যেও। যুদ্ধের গুলি ও মর্টার শেল এসে পড়ছে এপাড়ে। এ ঘটনায় অন্তত দুজনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন কয়েকজন। তবে গত সোমবার দিনভর থেমে থেমে বিকট বিস্ফোরণের আওয়াজ ভেসে এলেও সেদিন সন্ধ্যার পর থেকে আজ বেলা ১১টা পর্যন্ত এমন শব্দ আর শোনা যায়নি। এতে টানা তিন দিন কক্সবাজারের টেকনাফ উপজেলার দক্ষিণ-পূর্ব সীমান্তের লোকজন স্বস্তিতে রয়েছেন বলেও জানান তিনি।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com