শিরোনাম
প্রধানমন্ত্রী দুপুরে মাগুরা যাচ্ছেন
প্রকাশ : ২১ মার্চ ২০১৭, ০৯:৪৯
প্রধানমন্ত্রী দুপুরে মাগুরা যাচ্ছেন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী হিসেবে দীর্ঘ ১৮ বছর পর আজ মাগুরা যাচ্ছেন আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। মঙ্গলবার দুপুর ১টায় হেলিকপ্টারযোগে মাগুরার উদ্দেশে রওয়ানা দেবেন তিনি। এদিন মাগুরায় সমাপ্ত হওয়া ১৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ৯ টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।


এছাড়া বিকেল ৩টায় মাগুরার বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় ভাষণ দেবেন তিনি।


প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাগুরা স্টেডিয়ামে প্রস্তুতকৃত ফলক উন্মোচনের মাধ্যমে ১৫০ কোটি ৩১ লাখ টাকা ব্যয়ে সম্পন্ন ১৯টি প্রকল্পের উদ্বোধন করবেন।


প্রধানমন্ত্রী যে সব উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন সেগুলো হচ্ছে- মাগুরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, মাগুরা ২৫০ শয্যা হাসপাতাল, শ্রীপুর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, মহাম্মদপুর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, সদর উপজেলার মঘি ইউপি অফিস হতে আন্দোলবাড়িয়া সড়কে ফটকি নদীর উপর ১০০.১০ মিটার ব্রিজ, সদর উপজেলার কাটাখালী জিসি-ইছাখাদা আর অ্যান্ড এইচ পর্যন্ত প্রায় ৯.৭১ কিলোমিটার সড়ক, ৩০.৫০ মিটার নতুন বাজার সেতু, ৩৫০ ঘনমিটার প্রতি ঘণ্টা ক্ষমতাসম্পন্ন ভূগর্ভস্থ পানি শোধনাগার, বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়াম, সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের প্রশাসনিক ভবন, সদর উপজেলার বেলনগর এলাকায় হেচারীসহ আঞ্চলিক হাঁস প্রজনন খামার (তৃতীয় পর্যায়), আঞ্চলিক মসলা গবেষণা কেন্দ্রের জন্য আধুনিক প্রশিক্ষণ ভবন ও অতিথিশালা, মাগুরা জেলা আওয়ামী লীগের কার্যালয়, ৫০ শয্যার শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন, শালিখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যায় উন্নীতকরণ, প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনায় মাগুরা টেক্সটাইল মিল পুনরায় উৎপাদন কার্যক্রম, শালিখা উপজেলার আড়পাড়া মা ও শিশু কল্যাণ কেন্দ্র এবং মাগুরা পলিটেকনিক ইনস্টিটিউট প্রকল্প উল্লেখযোগ্য।


একই সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৭৭ কোটি ১১ লাখ টাকা ব্যয়ে ৯টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। ভিত্তিপ্রস্তর স্থাপনকৃত ৯টি উন্নয়ন প্রকল্পের মধ্যে মাগুরা আঞ্চলিক পাসপোর্ট অফিস ভবন, শালিখা উপজেলাধীন বুনাগাতি হতে বৈরইল পলিতা সড়কে নালিয়া ঘাটে ফটকি নদীর উপর ৯৬ মিটার ব্রিজ নির্মাণ, শালিখা উপজেলাধীন বরইচারা আটিরভিটা-বরইচারা বাজার সড়কে ফটকি নদীর উপর ৬৬ মিটার ব্রিজ নির্মাণ, শালিখা উপজেলার বাউলিয়া-শরশুনা সড়কে চিত্রা নদীর উপর ৯৬ মিটার ব্রিজ নির্মাণ, জাতীয় মহাসড়কের (এন-৭) মাগুরা শহর অংশ ৪ লেনে উন্নিতকরণ, মাগুরা পৌরসভার তৃতীয় নগর পরিচালনা ও অবকাঠামো উন্নয়ন প্রকল্প (২য় পর্যায়), মাগুরা-ঝিনাইদহ মহাসড়কের পাশে পাঁচ একর জায়গায় শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিইবেশন সেন্টার, শ্রীপুর উপজেলা মিনি স্টেডিয়াম এবং শালিখা উপজেলায় মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন।


উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থানের জন্য মাগুরা স্টেডিয়ামে ফলক বসানো, জনসভার জন্য মঞ্চ প্রস্তুতকরণসহ বিভিন্ন প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন করা হয়েছে বলে মাগুরা জেলা প্রশাসক মাহবুবর রহমান সাংবাদিকদের জানিয়েছেন।


মাগুরায় প্রধানমন্ত্রীর এই সফরকে বিশেষ গুরুত্বপূর্ণ হিসেবে দেখছেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। এর আগে ১৯৯৮ সালে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে ‘বিকশিত মাগুরা’ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে মাগুরায় আসেন। এরপর ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনের আগে শেখ হাসিনা মাগুরায় আদর্শ কলেজ মাঠের জনসভায় বক্তব্য দেন।


এদিকে শেখ হাসিনার এ সফরকে কেন্দ্র করে পুরো মাগুরা সেজেছে নতুন সাজে। নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের মধ্যে বিরাজ করছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। শহরের মোড়ে শোভা পাচ্ছে প্রধানমন্ত্রীর ছবিসংবলিত ব্যানার ও পোস্টার। করা হয়েছে দৃষ্টিনন্দন গেট, তোরণ ও আলোকসজ্জা।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com