যাত্রীবেশে উঠে লুট, মামা পার্টির মূলহোতাসহ গ্রেফতার পাঁচ
প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:১৫
যাত্রীবেশে উঠে লুট, মামা পার্টির মূলহোতাসহ গ্রেফতার পাঁচ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রাইভেটকার ও মাইক্রোবাসে যাত্রীবেশে উঠে চেতনানাশক ওষুধ ব্যবহার করে অজ্ঞান করে ছিনতাইয়ের ঘটনায় মামা পার্টির মূলহোতাসহ অজ্ঞান পার্টি চক্রের পাঁচজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০।


১২ ফ্রেব্রুয়ারি, সোমবার রাতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।


দেখতে নিরীহ ও সাদাসিধা মনে হলেও প্রত্যেকেই তাদের পেশার আড়ালে ভয়ংকর অপরাধী জানিয়ে র‍্যাব-১০ এর অধিনায়ক এ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, অল্প কিছু টাকার জন্য চক্রটির সদস্যরা কোনো ব্যক্তিকে হত্যা করতেও পিছপা হতেন না।


গ্রেফতারকৃতরা হলেন- খুলনার মো. রানা ওরফে মো. শাহীন ওরফে শাহীন রানা ওরফে তজ্জম (৪৯), শরীয়তপুরের মো. মফিজুল ইসলাম ওরফে মো. ইসলাম ওরফে ইসলাম মিয়া (৪৮) ও মো. আবুল কালাম (৫৩), মাদারীপুরের মো. সাগর ওরফে হাবিবুর রহমান শেখ ওরফে মো. হাবিব (৫১) এবং মৌলভীবাজারের মো. ফারুক আহমদ ওরফে মো. ফারুক মিয়া ওরফে মো. ফারুক (৩৪)।


সংবাদ সম্মেলনে র‌্যাব কর্মকর্তা মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, কখনো যাত্রী সেজে অন্যের গাড়িতে উঠে ছিনতাই, আবার কখনও অন্য যাত্রীর সর্বস্ব লুট করতে সিদ্ধহস্ত এ চক্রের ১০ সদস্য। সবশেষ দুইদিন আগে এক ব্যক্তি নরসিংদী থেকে ঢাকায় আসার পথে এই চক্রের টার্গেটে পরিণত হন। বর্তমানে মিডফোর্ড হাসপাতালে চিকিৎসাধীন তিনি।


তিনি বলেন, গত বছরের ২৬ জুন ফরিদপুর জেলার ভাঙ্গা এলাকায় মো. শাহিন রানা ওরফে তজ্জম ও মফিজুল ইসলাম ওরফে ইসলামসহ অন্যান্য আসামিরা যাত্রী সেজে সাদ্দাম শেখ নামের একজন ইজিবাইক চালকের ইজিবাইকটি ভাড়া করেন। তারা ইজিবাইকচালক সাদ্দামকে মারধর করে এবং একপর্যায় চেতনানাশক ওষুধ ব্যবহারের মাধ্যমে অচেতন করে একটি মেহগনি বাগানে অচেতন অবস্থায় ফেলে রেখে ইজিবাইকটি ছিনতাই করে পালিয়ে যান।


পরে ওইদিন আনুমানিক রাত সাড়ে ৮টার দিকে ভুক্তভোগী সাদ্দাম বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল ফরিদপুরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। এছাড়া, আসামিরা নিহতের পরিবারের কাছে ছিনতাই করা ইজিবাইকটি ফেরত দেওয়ার কথা বলে প্রতারণার মাধ্যমে বিভিন্ন সময় বিভিন্ন বিকাশ নম্বরে ৩৫ হাজার টাকা আত্মসাৎ করেন।


তিনি বলেন, হত্যার ঘটনা তদন্তকালে মামা পার্টি চক্রটি সম্পর্কে জানা যায়। এই মামা পার্টির মূলহোতা শাহিন রানা ওরফে তজ্জম এবং এ পার্টির সক্রিয় সদস্য ১০ জন।


গ্রেফতার হওয়া পাঁচজনের মধ্যে ফারুক আহমেদ নিয়মিত উবারে গাড়ি চালান। তার বিরুদ্ধে চুরি ও ডাকাতির দুইটি মামলা রয়েছে। বাকিদের বিরুদ্ধেও একাধিক মামলা রয়েছে এবং বিভিন্ন সময় জামিনে বের হয়ে তারা আবার এমন ঘটনা ঘটাচ্ছে বলে জানান এ র‍্যাব কর্মকর্তা।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com