শিরোনাম
জাল পাসপোর্ট-ভিসা পাচার কাজেই ব্যবহৃত
প্রকাশ : ২০ মার্চ ২০১৭, ১৬:৫১
জাল পাসপোর্ট-ভিসা পাচার কাজেই ব্যবহৃত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর যাত্রাবাড়ীর সায়েদাবাদ এলাকা থেকে জাল ভিসা ও পাসপোর্টসহ প্রতারক চক্রের তিন সদস্যকে আটক করেছে র‌্যাব। আটকরা দীর্ঘদিন ধরে এসব জাল পাসপোর্ট ও ভিসা তৈরি করতেন। তারা এ জাল পাসপোর্ট ও ভিসাসিাভিসা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশের বাংলাদেশিদের কাছে পাচার করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিতেন।


সোমবার দুপুরে রাজধানীর কাওরানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন র‌্যাব-১০ এর অধিনায়ক জাহাঙ্গীর হোসেন মাতুব্বর।


তিনি বলেন, রবিবার রাতে যাত্রাবাড়ীর একটি বাসা থেকে নাসিবুর রহমান নামে এক ব্যক্তির কাছ থেকে ৩২ ধরনের নকল পাসপোর্ট ও বিভিন্ন দেশের নকল ভিসা স্ট্যাম্প তৈরির কাগজপত্র উদ্ধার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে আতিকুল ইসলাম লিমনকে আটক করা হয়। এরপর লিমনের দেয়া তথ্যের ভিত্তিতে অন্যজনকে আটক করা হয়।


র‌্যাবের অধিনায়ক বলেন, জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছেন, দীর্ঘদিন ধরে জাল পাসপোর্ট ভিসা তৈরি করে অন্য ব্যক্তির সাহায্যে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে বিদেশে পাচার করতেন এবং নকল ভিসা, পাসপোর্ট, স্ট্যাম্প টিকিট তৈরির কাজ করতেন।


তিনি জানান, অভিযানকালে আটকদের কাছ থেকে ১৪টি জাল পাসপোর্ট, ১৬০টি বিভিন্ন দেশের স্ট্যাম্প টিকিট, ১৩০টি পাসপোর্টের কভারপেজ, ২২টি সিলমোহর, ৫০টি জাল পাসপোর্টের পাতা, ৩০টি জাল টিকিটের পাতা, ৪০টি পাসপোর্ট তৈরির রেক্সিন কভার, ১২টি ফুয়েল স্টিকার রোল, দুটি সিপিইউ, দুটি মনিটর, একটি মাউস, একটি কি-বোর্ড, ৫৮টি বিভিন্ন ধরনের রঙের কৌটা, তিন জোড়া হ্যান্ডস গ্লাভ, সাত কৌটা পেপার কাটিং ব্লেড, ৩২০ পিস পাসপোর্ট তৈরির কাগজ, পাঁচটি ওমান ভিসার কপি এবং একটি লেজার ড্রিল মেশিন উদ্ধার করা হয়।


বিবার্তা/জেমি/নিশি


>সায়েদাবাদে জাল ভিসা-পাসপোর্টসহ আটক ৩

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com