বাংলাদেশি পণ্য আমদানিতে আগ্রহী ইন্দোনেশিয়া: রাষ্ট্রদূত
প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৩৩
বাংলাদেশি পণ্য আমদানিতে আগ্রহী ইন্দোনেশিয়া: রাষ্ট্রদূত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ইন্দোনেশিয়া বাংলাদেশের উন্নত মানের নতুন অনিয়মিত রফতানিযোগ্য পণ্য আমদানি করতে আগ্রহী বলে জানিয়েছেন ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত হেরু হরতান্তো সুবোলো।


৫ ফেব্রুয়ারি, সোমবার দুপুরে বাণিজ্য মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর অফিস কক্ষে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ কথা জানান রাষ্ট্রদূত।


তিনি বলেন, দুদেশের সম্পর্ককে শক্তিশালী করার বেশ সম্ভাবনা রয়েছে। বাংলাদেশের উন্নত মানের নতুন অনিয়মিত রফতানিযোগ্য পণ্য আমদানি করতে চায় ইন্দোনেশিয়া। বাংলাদেশে ভবিষ্যতে বিনিয়োগে আগ্রহী ইন্দোনেশিয়া।


বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ-ইন্দোনেশিয়া উভয় দেশের সম্পর্ক দীর্ঘদিনের। উভয় দেশের মধ্যে একটি ভারসাম্যপূর্ণ বাণিজ্যিক সম্পর্ক গড়ে তুলতে আমরা মন্ত্রী পর্যায়ে কাজ করতে আগ্রহী।


বিনিয়োগের জন্য সরকার অর্থনৈতিক জোন করেছে জানিয়ে টিটু বলেন, আমদানি-রফতানিতে আমরা একাধিক দেশের সঙ্গে সরাসরি বিনিময় ব্যবস্থার দিকে ধাবিত হচ্ছি। রফতানিযোগ্য পণ্য তালিকায় বৈচিত্র্য আনতে নতুন উন্নত মানের পণ্য ভবিষ্যতে যুক্ত হবে।


এছাড়া দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক জোট বিমসটেকের প্রতিনিধিদলের সঙ্গে পৃথক এক সাক্ষাৎ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, বিমসটেকের সদস্য দেশগুলোর মাঝে ব্যবসায়িক সম্পর্ক বৃদ্ধির লক্ষ্যে কাজ করতে বাংলাদেশ আগ্রহী। সদস্যদেশগুলোর মধ্যে অভিন্ন ব্যবসায়িক স্বার্থ নিয়ে একসঙ্গে কাজ করতে বাংলাদেশ উদ্যোগী ভূমিকা রাখবে।


বিমসটেকের সেক্রেটারি জেনারেল ইন্দ্র মণি পাণ্ডে আঞ্চলিক জোট বিমসটেকের সদস্য দেশগুলোর মধ্যে বাণিজ্য ও বিনিয়োগকে কেন্দ্র করে আরো জোরালো ভূমিকা রাখতে অনুরোধ জানান।


প্রসঙ্গত, দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক জোট বিমসটেকের অগ্রাধিকার ক্ষেত্রগুলোর মধ্যে ব্যবসা, বিনিয়োগ ও ব্লু-ইকোনমি খাতে সহযোগিতার প্রধান ভূমিকায় রয়েছে বাংলাদেশ।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com