বঙ্গোপসাগরে লঘুচাপ, ৭ বিভাগে বৃষ্টির আভাস
প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৩২
বঙ্গোপসাগরে লঘুচাপ, ৭ বিভাগে বৃষ্টির আভাস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এ পরিস্থিতিতে ঢাকাসহ দেশের ৭ বিভাগে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এ ছাড়া সারাদেশে আজ দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। রাতের তাপমাত্রা কমতে পারে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস। ফলে রাতে শীতের অনুভূতি কিছুটা বাড়তে পারে।


আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী, শুক্রবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যা পর্যন্ত খুলনা, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দু-য়েক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।


এ ছাড়া দেশের অন্যান্য জায়গায় আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। আর সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের দু-য়েক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।


দেশের কোথাও এখন শৈত্যপ্রবাহ নেই। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া নওগাঁর বদলগাছীতে ১১ ডিগ্রি, দিনাজপুরে ১১ দশমিক ৫ ডিগ্রি, কুড়িগ্রামের রাজারহাটে ১২ ডিগ্রি, নীলফামারীর ডিমলায় ১২ দশমিক ২ ডিগ্রি ও সৈয়দপুরে ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল। দেশের বাকি অঞ্চলের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি থেকে ১৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। আর ঢাকায় গতকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।


আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বলেন, শনিবারের পর বৃষ্টি ও মেঘ একদম সরে গেলে শীতের অনুভূতি একটু বাড়বে।


বিবার্তা/মাসমু

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com