শিরোনাম
কেন্দ্রীয় শহীদ মিনারে মিজারুল কায়েসের মরদেহ
প্রকাশ : ২০ মার্চ ২০১৭, ১১:০৭
কেন্দ্রীয় শহীদ মিনারে মিজারুল কায়েসের মরদেহ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রয়াত রাষ্ট্রদূত ও পররাষ্ট্র সচিব মিজারুল কায়েসের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হয়েছে। সোমবার সকাল সোয়া ১০টার দিকে কায়েসের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেয় হয়।কায়েসের মরদেহ এখানে আনার আগেই জড়ো হন সাহিত্য-সাংস্কৃতিক জগতের মানুষেরা। আসেন উচ্চপদস্থ সরকারি কর্মকর্তারাও।


সামরিক পোশাকধারী তিন জন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর একে একে শ্রদ্ধা জানাতে থাকেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।


সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে বাদ আছর গুলশান আজাদ মসজিদে কায়েসের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। পরে মিজারুলের মরদেহ হেলিকপ্টারে করে জন্মস্থান কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় নিয়ে যাওয়া হবে। সেখানে তার আত্মীয়-স্বজন ও প্রতিবেশীরা চতুর্থ জানাজায় অংশ নেবেন। এরপর তার মরদেহ ঢাকায় নিয়ে আসা হবে। সবশেষে মঙ্গলবার বাদ আছর বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।


রবিবার রাত ১২টা ১ মিনিটে কাতার এয়ার লাইনসের একটি ফ্লাইটে তার মরদেহ ঢাকায় পৌঁছে। ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মিজারুল কায়েসের মরদেহ গ্রহণ করেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।


এরপর সোমবার ৮টা ২৩ মিনিটে তার মরদেহ পররাষ্ট্র মন্ত্রণালয় প্রাঙ্গণে আনা হয়। মন্ত্রণালয়ের মসজিদে সকাল ৮টা ৪৩ মিনিটে মিজারুল কায়েসের দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়।


এর আগে ১৫ মার্চ ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়ায় কায়েসের প্রথম জানাজা সম্পন্ন হয়। ব্রাজিলে নিযুক্ত মুসলিম দেশগুলোর রাষ্ট্রদূতরা ওই জানাজার আয়োজন করেন। এর আগে তাকে সামরিক মর্যাদায় সম্মান জানায় ব্রাজিল সরকার।


বিবার্তা/জাকিয়া/যুথি


>>ঢাকায় মিজারুল কায়েসের প্রথম জানাজা সম্পন্ন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com