শিরোনাম
ঢাকায় মিজারুল কায়েসের প্রথম জানাজা সম্পন্ন
প্রকাশ : ২০ মার্চ ২০১৭, ১০:০৪
ঢাকায় মিজারুল কায়েসের প্রথম জানাজা সম্পন্ন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও সাবেক পররাষ্ট্র সচিব মিজারুল কায়েসের দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মসজিদে সোমবার সকাল ৮টা ৪৩ মিনিটে এ জানাজা সম্পন্ন হয়। বাংলাদেশে এটি তার প্রথম জানাজা।


এর আগে ১৫ মার্চ ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়ায় কায়েসের প্রথম জানাজা সম্পন্ন হয়। ব্রাজিলে নিযুক্ত মুসলিম দেশগুলোর রাষ্ট্রদূতরা ওই জানাজার আয়োজন করেন। এর আগে তাকে সামরিক মর্যাদায় সম্মান জানায় ব্রাজিল সরকার।


রবিবার রাত ১২টা ১ মিনিটে কাতার এয়ার লাইনসের একটি ফ্লাইটে তার মরদেহ ঢাকায় পৌঁছে। ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মিজারুল কায়েসের মরদেহ গ্রহণ করেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।


এরপর ৮টা ২৩ মিনিটে তার মরদেহ পররাষ্ট্র মন্ত্রণালয় প্রাঙ্গণে আনা হয়। সকাল সাড়ে আটটায় তার দ্বিতীয় জানাজা হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে কিছুটা বিলম্ব হয়।


পররাষ্ট্র মন্ত্রণালয়ে সম্পন্ন এইজানাজায় অংশ নেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নান, পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক, সাবেক ও বর্তমান রাষ্টদূতরা ছাড়াও তার সহকর্মীরা।


জানা গেছে, মিজারুলের প্রতি শেষ শ্রদ্ধা জানাতে তার মরদেহ সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। এ সময় শ্রেণী-পেশা নির্বিশেষে সর্বস্তরের মানুষ তার প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন।


বাদ আছর গুলশান আজাদ মসজিদে কায়েসের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। পরে মিজারুলের মরদেহ হেলিকপ্টারে করে জন্মস্থান কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় নিয়ে যাওয়া হবে। সেখানে তার আত্মীয়-স্বজন ও প্রতিবেশীরা চতুর্থ জানাজায় অংশ নেবেন। এরপর তার মরদেহ ঢাকায় নিয়ে আসা হবে। সবশেষে বাদআসর বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com