হার-জিৎ মেনে নিয়ে দেশের কল্যাণে কাজ করতে হবে : প্রধানমন্ত্রী
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২৪, ১৬:৫৯
হার-জিৎ মেনে নিয়ে দেশের কল্যাণে কাজ করতে হবে : প্রধানমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটের দিন (৭ জানুয়ারি) জনগণের যে সমর্থন পেয়েছি সেটা আমাদের কাজের স্বীকৃতি। দেশের মানুষের জন্য আমরা কাজ করেছি। তার জন্য দেশের মানুষ আমাদের ভোট দিয়েছে, আমাদের জয়ী করেছে। সেখানে হয়তো কেউ জিততে পেরেছে কেউ হেরেছে। হার-জিৎ যাই হোক সেটা সবাইকে মেনে নিয়ে দেশের কল্যাণের জন্য কাজ করতে হবে।


১৫ জানুয়ারি, সোমবার বিকেলে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভায় যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।



পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হওয়ার প্রথমবারের মতো দলীয় কার্যালয়ে আসেন শেখ হাসিনা। অনুষ্ঠানের শুরুতে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় প্রধানকে ফুলের শুভেচ্ছা জানান।


আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই দেশের উন্নয়ন হয় উল্লেখ্য করে তিনি বলেন, বিএনপি-জামায়াতের সময় দেশের কোনো উন্নয়ন হয়নি। বিএনপি বাংলাদেশকে ভিক্ষুকের দেশে পরিণত করেছিল। সে দুর্নাম দূর করেছে আওয়ামী লীগ।


দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, আমরা যদি এখন নিজেদের মধ্যে একে অপরের দোষ ধরায় ব্যস্ত থাকি, সেটা কিন্তু বিরোধীদের উৎফুল্ল করবে এবং তাদের সুযোগ দেওয়া হবে। যে দল ইলেকশন করেনি তারা তো গণতান্ত্রিক পরিবেশে ইলেকশন করে অভ্যস্ত নয়। যে সমস্ত সার্ভে জাতীয় ও আন্তর্জাতিকভাবে হয়েছিল তাতে স্পষ্ট ছিল বিএনপি জোট নিয়ে নির্বাচন করলে কখনো সরকার গঠনের মত সাফল্য অর্জন করবে না। সে পরিমাণ সিটও তারা পাবে না। একমাত্র আওয়ামী লীগের বেলায় ছিল যে, এককভাবে সরকার গঠন করার মত পর্যাপ্ত সিট পাবে।


আওয়ামী লীগ সভাপতি বলেন, ২০০৮ সালে যখন নির্বাচন হলো ৩০০ সিটের মধ্যে মাত্র ৩০ সিট বিএনপি পেয়েছে। আওয়ামী লীগ একক ভাবেই পেয়েছিলো ২৩৩ সিট। যে কারণে তারা ২০১৪ সালে ইলেকশন করেনি। ইলেকশন বানচাল করার জন্য অগ্নিসন্ত্রাস শুরু করে। আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারা।


গত বছর ২৮ অক্টোবর রাজধানীতে মহাসমাবেশ ঘিরে বিএনপি যে ঘটনা ঘটিয়েছে তা আরও ঘটাতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিভিন্ন জরিপের ফলাফল মাথায় রেখেই বিএনপি এবারের নির্বাচনে আসেনি বলেও দাবি করেন তিনি।


যৌথসভায় দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ শাখা এবং সব সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা অংশ নেন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com