সারা দেশে আরও ২১ জোড়া ট্রেন চলাচল বন্ধ ঘোষণা
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৪, ১৩:২৫
সারা দেশে আরও ২১ জোড়া ট্রেন চলাচল বন্ধ ঘোষণা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নাশকতা এড়াতে সারা দেশে আরও ২১ জোড়া ট্রেন বন্ধ ঘোষণা করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। ৬ জানুয়ারি, শনিবার ও আগামীকাল রবিবার (৭ জানুয়ারি) ঢাকা থেকে সারা দেশে ছেড়ে যাওয়া এসব লোকাল, মেইল ও কমিউনিটি ট্রেন বন্ধ ঘোষণা করা হয়েছে।


৬ জানুয়ারি, শনিবার কমলাপুর রেল স্টেশনের ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘দুদিনের জন্য বন্ধ হওয়া সবগুলো ট্রেন লোকাল, মেইল ও কমিউটার। এগুলো আপাতত শুধু শনিবার ও রবিবার বন্ধ থাকবে।’


বন্ধ থাকা ট্রেনগুলো হলো-বলাকা, তুরাগ-১, মহুয়া, কর্ণফুলী, তিতাস-১, রাজশাহী এক্সপ্রেস, তুরাগ-৩, তিতাস-২, নোয়াখালী এক্সপ্রেস, ভাওয়াল, সুরমা মেইল ও দেওয়ানগঞ্জ কমিউনিটি ও টাঙ্গাইল কমিউনিটি। এ ছাড়া নারায়ণগঞ্জের ৮টি লোকাল ট্রেন বন্ধ থাকবে।


৬ ও ৭ জানুয়ারি বেনাপোল এক্সপ্রেসসহ ৮টি ট্রেন চলাচল বন্ধ৬ ও ৭ জানুয়ারি বেনাপোল এক্সপ্রেসসহ ৮টি ট্রেন চলাচল বন্ধ
এর আগে রাজধানীর গোপীবাগে পুড়ে যাওয়া বেনাপোল এক্সপ্রেসসহ বিভিন্ন রুটের আটটি ট্রেন চলাচল দুই দিন স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় রেলওয়ে কর্তৃপক্ষ। রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার শনিবার মধ্যরাতে তাঁর ফেসবুক পোস্টে এ তথ্য জানান।


পোস্টে তিনি লিখেছেন, ‘সম্মানিত যাত্রী সাধারণের সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অনিবার্য কারণবশত আগামী ৬ জানুয়ারি এবং ৭ জানুয়ারি বেনাপোল এক্সপ্রেস ও ঢালারচর এক্সপ্রেস বন্ধ থাকবে। সেই সঙ্গে মহানন্দা (আপ/ডাউন), রকেট (আপ/গাউন), পদ্মরাগ (২১ / ২২), রংপুর সাঁটল (৯৭ / ৯৮), ঢাকা কমিউটার (৯৯), রাজশাহী কমিউটার (৫ /৬) ও বগুড়া কমিউটার (৫ /৬) আগামী ৬ ও ৭ জানুয়ারি বন্ধ থাকবে। এ ছাড়া চিলমারী কমিউটার এবং লোকাল (৪৬২ / ৪৫৫ / ৪৫৬ / ৪৬১) ৬ জানুয়ারি (আংশিক) ও ৭ জানুয়ারি পুরোপুরি বন্ধ থাকবে।’


এর আগে নিরাপত্তার কথা চিন্তা করে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে বলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের একটি পেজে জানানো হয়েছে।


‘জেনারেল ম্যানেজার-ওয়েস্ট বাংলাদেশ রেলওয়ে’ নামের সামাজিক যোগাযোগমাধ্যমের পেজটি পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার নিজে পরিচালনা করেন। আজ সকালে তার পোস্টে ১০টি ট্রেন বন্ধ ঘোষণা করার কথা বলা হয়েছে। আজ আরও একটি ট্রেন বন্ধের ঘোষণা আসতে পারে বলে জানানো হয়েছে।


গতকাল শুক্রবার রাত ৯টার দিকে রাজধানীর গোপীবাগ এলাকায় বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে চারজনের মৃত্যু হয়। এ ঘটনার পর গতকাল দিনগত রাত সাড়ে ১২টার দিকে পশ্চিমাঞ্চল রেলওয়ের সামাজিক যোগাযোগমাধ্যমের পেজে জানানো হয়েছে, ‘অনিবার্য কারণবশত ট্রেন চলাচল বন্ধ থাকবে।’ যাত্রীদের সাময়িক অসুবিধার জন্য এই পোস্টে রেলওয়ে কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করেছে।


চলাচল বন্ধ ঘোষণা করা ট্রেনগুলোর মধ্যে ঢাকা–বেনাপোল রুটে চলাচলকারী বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি সোমবার পর্যন্ত বন্ধ থাকবে। অন্য ট্রেনগুলো হচ্ছে রাজশাহী–পাবনা রুটের আন্তনগর ঢালারচর এক্সপ্রেস, রহনপুর–খুলনা রুটের মহানন্দা এক্সপ্রেস, খুলনা–পার্বতীপুর রুটের রকেট এক্সপ্রেস, কুড়িগ্রাম–কাউনিয়া রুটের রংপুর শাটল, ঈশ্বরদী–রহনপুর রুটের রাজশাহী কমিউটার, ঈশ্বরদী–ঢাকা রুটের ঢাকা কমিউটার, বোনারপাড়া–সান্তাহার রুটের বগুড়া কমিউটার, চিলমারী–রংপুর রুটের চিলমারী কমিউটার ও লোকাল। এর মধ্যে চিলমারী কমিউটার আজ সাময়িক এবং কাল পুরোপুরি বন্ধ থাকবে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com