নিষিদ্ধ ঘোষিত সংঘটন আনসার আল ইসলামের দুই সদস্যসহ গ্রেফতার ৩
প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৮:৪৯
নিষিদ্ধ ঘোষিত সংঘটন আনসার আল ইসলামের দুই সদস্যসহ গ্রেফতার ৩
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর পৃথক অভিযানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর দুই সক্রিয় সদস্যসহ তিন জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)।


৭ ডিসেম্বর, বৃহস্পতিবার বিকেলে এ তথ্য জানান বাংলাদেশ পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) পুলিশ সুপার ব্যারিস্টার মাহফুজুল আলম রাসেল।


গ্রেফতারকৃত সদস্যরা হলেন- মো. রুহুল আমিন (১৯), মো. রিয়াজুল ইসলাম (২৩), আরিফ হোসাইন ওরফে মো. আরিফুল ইসলাম রাহাত (৩১)।


তিনি বলেন, এটিইউয়ের একটি দল মঙ্গলবার (৫ ডিসেম্বর) রাতে অভিযান চালিয়ে গাজীপুর মেট্রোপলিটনস্থ কাশিমপুর থানার লতিফপুর এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’-এর এক সক্রিয় সদস্য মো. রুহুল আমিন (১৯)-কে গ্রেফতার করা হয়।


পরবর্তিতে তার দেওয়া তথ্যমতে, পরদিন এটিইউয়ের অপর একটি দল যশোর জেলার মনিরামপুর থানার ১ নং রোহিতা ইউনিয়নের গাংগুলিয়া এলাকা থেকে ‘আনসার আল ইসলাম’-এর আরও এক সক্রিয় সদস্য মো. রিয়াজুল ইসলাম (২৩)-কে আটক করা হয়।


আটক রিয়াজুল যশোর সিটি কলেজের দর্শন বিভাগের অনার্সে অধ্যয়নরত। আটককালে তার কাছ থেকে একটি এন্ড্রয়েড মোবাইল ফোন, দুইটি সিমকার্ড ও একটি মেমোরিকার্ড জব্দ করা হয়।


মাহফুজুল আলম বলেন, তারা দীর্ঘদিন ধরে অনলাইন ও সাইবার স্পেস ব্যবহার করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’-এর প্রচারণাসহ গণতান্ত্রিক সরকার উৎখাত ও তথাকথিত খেলাফত প্রতিষ্ঠার উদ্দেশ্যে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করতো। বিভিন্ন এনক্রিপ্টেড মোবাইল অ্যাপস ব্যবহার করে সদস্যদের সঙ্গে নিয়মিত যোগাযোগ করতো। তারা দেশের আইনশৃংঙ্খলা পরিস্থিতির অবনতি এবং নাশকতার জন্য পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি গ্রহণ করে আসছিল।


এটিইউ জানায়, যাত্রাবাড়ী মডেল থানাধীন পোস্তগোলা এলাকা থেকে সন্ত্রাস বিরোধী আইন, বিষ্ফোরক দ্রব্য আইন, বিশেষ ক্ষমতা আইনসহ মোট ৯টি মামলার ওয়ারেন্টভুক্ত আরিফ হোসাইন ওরফে মো. আরিফুল ইসলাম রাহাত (৩১) নামের এক পলাতক আসামিকে গ্রেফতার করা হয়। সে ঢাকা মহানগর পূর্ব শাখা ছাত্র শিবিরের সভাপতি ও ২০২৩ সালে শিবিরের কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com