হরতালের নামে বিএনপি দেশে নৈরাজ্য ফিরিয়ে আনছে-কূটনীতিকদের মোমেন
প্রকাশ : ৩০ অক্টোবর ২০২৩, ১৮:৫৫
হরতালের নামে বিএনপি দেশে নৈরাজ্য ফিরিয়ে আনছে-কূটনীতিকদের মোমেন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেছেন, বিএনপি আবারও সহিংসতা শুরু করেছে। বিএনপি অতীত থেকে কিছুই শেখেনি। তাদের সহিংসতা ও ভাঙচুরের দীর্ঘ ইতিহাস আছে এবং আবারও তার পুনরাবৃত্তি করছে। সেসব আজকের ব্রিফিংয়ে কূটনীতিকদের সামনে উপস্থাপন করা হয়েছে। হরতালের নামে বিএনপি দেশে নৈরাজ্য ফিরিয়ে আনছে, এমন বার্তা দেওয়া হয়েছে।’


৩০ অক্টোবর, সোমবার রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় দেশে অবস্থানরত কূটনীতিক, জাতিসংঘ ও অন্যান্য আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদের সঙ্গে এক ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।


পরে ব্রিফিংয়ের বিষয় সাংবাদিকদের সামনে তুলে ধরেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।


কূটনীতিকদের উদ্দেশে পররাষ্ট্রমন্ত্রী বলেন, গত শনিবার ঢাকায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘২৮ অক্টোবর যা হয়েছে, তাতে আমরা হতবাক। যদিও অতীতে বিএনপি-জামায়াতের ভয়ঙ্কর সহিংস ঘটনা দেখে আমরা বিস্মিত নই। তাদের খুব একটা পরিবর্তন হয়নি।’


পুলিশের মৃত্যু, প্রধান বিচারপতির বাসভবনে হামলা, সাংবাদিকদের ওপর হামলা, গাড়ি ভাঙচুর এবং বাইডেনের উপদেষ্টা বলে কথিত ব্যক্তিকে দিয়ে মিডিয়ায় কথা বলানোসহ বিএনপি যা যা করেছে, সেসব ঘটনার পুঙ্খানুপুঙ্খ ব্রিফে তুলে ধরা হয় বলে মন্ত্রী জানিয়েছেন।


পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আজকের ব্রিফিংয়ে কূটনীতিকদের সামনে যেসব তথ্য তুলে ধরা হয়েছে, তার পরিপ্রেক্ষিতে কোনো কূটনীতিক কোনো ধরনের প্রশ্ন করেনি।


বাইডেনের কথিত উপদেষ্টার বিষয়ে মার্কিন যুক্তরাষ্ট্রকে জানানো হয়েছে কি না, এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিষয়টি গতকালই জানানো হয়েছে।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, সরকার অংশগ্রহণমূলক নির্বাচন করতে অঙ্গীকারাবদ্ধ। অংশগ্রহণমূলক নির্বাচন মানে হলো দেশের জনগণের প্রত্যক্ষ অংশগ্রহণ। নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। এতে আপস নেই।


তিনি আরও বলেন, একটি পক্ষ ২০১৪ সালে দেশে অরাজকতা করেছে, ২০১৮ সালে করেছে, আগামী নির্বাচনকে সামনে রেখে গত ২৮ অক্টোবর সহিংসতা করেছে।


এ সময় আইনমন্ত্রী আনিসুল হক, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, পররাষ্ট প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এবং ডিএমপি কমিশনার হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com