আইনজীবীদের জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্দ ও আবাসনের দাবি ব্যারিস্টার তাপসের
প্রকাশ : ২১ অক্টোবর ২০২৩, ১৫:৪১
আইনজীবীদের জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্দ ও আবাসনের দাবি ব্যারিস্টার তাপসের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আইনজীবীদের জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্দ ও আবাসনের দাবি জানিয়ে ব্যারিস্টার ফজলে নূর তাপস বলেছেন, আইনজীবীদের অনেকের ইনকাম কম। অল্প পুঁজি তাদের। তারা মারা গেলে বেনাভোলেন্ট ফান্ড থেকে পর্যাপ্ত অর্থ পান না। তাদের জন্য আপনার তহবিল থেকে অর্থ বরাদ্দ দেবেন।


২১ অক্টোবর, শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আইনজীবী মহাসমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এই দাবি জানান তিনি। এদিন বার কাউন্সিলের নবনির্মিত ভবনের উদ্বোধন উপলক্ষ্যে মহাসমাশেটির আয়োজন করা হয়।


বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ব্যারিস্টার ফজলে নূর তাপস বলেন, সারাদেশের জেলা আইনজীবী সমিতিতে জায়গা বরাদ্দ দিন, তাদের বসার জায়গা খুবই কম। আইনজীবীদের জন্য জায়গা বরাদ্দ দেন। আইনজীবীদের আবাসন ব্যবস্থা করে দেন। ঢাকাসহ সারাদেশে আইনজীবীদের জন্য এই ব্যবস্থা করে দেন।


তিনি বলেন, প্রধানমন্ত্রী আইনজীবীরা আপনার সঙ্গে আছে, থাকবেন। যেমনটি করেছিলেন বঙ্গবন্ধুর ক্ষেত্রে। আইনজীবীরা বঙ্গবন্ধুকে জামিন করিয়েছিলেন বলেই বঙ্গবন্ধু সারাদেশে ঘুরে ঘুরে মানুষের সঙ্গে দেখা করেছেন। কথা বলেছেন।


ব্যারিস্টার ফজলে নূর তাপস আরোও বলেন, আপনার পাশেও আইনজীবীরা ছিলেন। জামিন করিয়েছিলেন। তারা দুর্দিনে আপনার পাশে থাকবেন। আপনার গড়ে দেওয়া বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নেতারা আজ ঢাকা ও সুপ্রিম কোর্ট বারে জয়জয়কার অবস্থান করেছে। বার কাউন্সিল ভবন তিন তলা বিশিষ্ট ছিল। ভঙ্গুর ভবনটি আপনি অত্যাধুনিক করে দিয়েছেন।


বিবার্তা/রিয়াদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com