বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ১২ প্রতিষ্ঠান
প্রকাশ : ৩১ আগস্ট ২০২৩, ০১:৫৯
বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ১২ প্রতিষ্ঠান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের শিল্প খাতের উদ্যোক্তারদের স্বীকৃতি, প্রণোদনা সৃষ্টি ও সৃজনশীলতাকে উৎসাহিত করতে ১২ শিল্পপ্রতিষ্ঠানকে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার-২০২২ দেবে সরকার। তবে অনুষ্ঠানের দিনক্ষণ এখনো নির্ধারিত হয়নি। এই অনুষ্ঠানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময় চাওয়া হয়েছে।


৩০ আগস্ট, বুধবার শিল্প মন্ত্রণালয়ের সূত্রে এসব তথ্য জানা গেছে।


ছয়টি ক্যাটাগরিতে ১২ প্রতিষ্ঠানকে পুরষ্কারের নির্বাচিত করে গত ৬ আগস্ট প্রজ্ঞাপন জারি করে শিল্প মন্ত্রণালয়ের বিসিক শাখা।


ওই প্রজ্ঞাপনে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মরণে শিল্প উদ্যোক্তা বা প্রতিষ্ঠানকে শিল্প খাতে অবদানের স্বীকৃতি প্রদান, প্রণোদনা সৃষ্টি ও সৃজনশীলতাকে উৎসাহিত করার লক্ষ্যে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার নীতিমালা-২০২২ অনুযায়ী বাংলাদেশ সরকার ছয়টি ক্যাটাগরিতে ১২টি শিল্প প্রতিষ্ঠানকে নির্বাচিত করেছে।


প্রতিষ্ঠানগুলো হলো বৃহৎ শিল্প ক্যাটাগরিতে, রানার অটোমোবাইলস লিমিটেড, জাবের অ্যান্ড জোবায়ের ফেব্রিকস লিমিটেড ও বিএসআরএম স্টিলস লিমিটেড।


মাঝারি শিল্পে, নিতা কম্পানি লিমিটেড ও নোমান টেরি টাওয়েল মিলস লিমিটেড। ক্ষুদ্র শিল্পে হজরত আমানত শাহ স্পিনিং মিলস লিমিটেড, বসুমতী ডিস্ট্রিবিউশন লিমিটেড ও টেকনো মিডিয়া লিমিটেড।


মাইক্রো শিল্পে গ্রিন জেনেসিস ইঞ্জিনিয়ারিং লিমিটেড। কুটির শিল্পে সামসুন্নাহার টেক্সটাইল মিলস। হাইটেক শিল্পে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও সুপারস্টার ইলেকট্রিক্যাল এক্সেসরিজ লিমিটেড।


তবে এখন পর্যন্ত অনুষ্ঠানের তারিখ নির্ধারিত হয়নি। অনুষ্ঠানে যোগদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময় চাওয়া হয়েছে বলে জানা গেছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com