দ্রুত সংস্কার করে নির্ধারিত সময়েই চালু হবে ক্ষতিগ্রস্ত রেলপথ
প্রকাশ : ১৮ আগস্ট ২০২৩, ১৮:৪০
দ্রুত সংস্কার করে নির্ধারিত সময়েই চালু হবে ক্ষতিগ্রস্ত রেলপথ
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টানা বৃষ্টিতে বান্দরবান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে নির্মাণাধীন দোহাজারি-কক্সবাজার ১০০ কি.মি. রেললাইন প্রকল্পের সাতকানিয়া এলাকায় রেললাইনের নীচ থেকে মাটি, পাথর সরে গিয়ে প্রায় ২ কি.মি. রেলপথ ক্ষতিগ্রস্ত হয়েছে।


১৮আগস্ট, শুক্রবার সকালে রেল সচিব হুমায়ুন কবীর প্রকল্পের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন।


এসময় সচিব জানান, ক্ষতিগ্রস্ত রেলপথ দ্রুত সংস্কার করে নির্ধারিত সময়েই চালু হবে চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ। রেললাইন প্রকল্পে পানির প্রবাহ ঠিক রাখতে পর্যাপ্ত সংখ্যক ব্রিজ-কালভার্ট না রাখায় রেল ট্র্যাকের ক্ষতি হয়েছে বলে এলাকাবাসীর অভিযোগের জবাবে জানান অনেক পরীক্ষা নিরীক্ষা করেই প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে।


প্রকল্প শুরুর আগে যে পরিমান কালভার্ট রাখার কথা ছিল তার চেয়ে বেশী কালভার্ট রাখা হয়েছে। প্রয়োজনে আরো কালভার্ট দেওয়া হবে।


এদিকে তমা কন্সট্রাকশন কর্তৃপক্ষ বলেছে, মন্ত্রালয়ের সিদ্ধান্ত পেলে রেললাইনের ক্ষতিগ্রস্ত অংশ অল্প সময়ের মধ্যে সংস্কার করা সম্ভব। এজন্য প্রকল্পের কাজ শেষ করতে বাড়তি সময় লাগবে না।


চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত ১০০ কি.মি. রেলপথের ৮৮ কি.মি রেললাইন নির্মাণকাজ শেষ হয়েছে। বাকী ১২ কি.মি. আগামী দেড় মাসের মধ্যে নির্মাণ শেষ করে অক্টোবর মাসেই বিশেষ এই প্রকল্প উদ্বোধন করার কথা ছিল।


দোহাজারী-কক্সবাজার ১০০ কি.মি. রেললাইন প্রকল্পে খরচ হচ্ছে ১৮ হাজার ৩৪ কোটি টাকার বেশি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com