‘যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশের সক্ষমতা আছে’
প্রকাশ : ১৭ জুন ২০২৩, ২১:৫৪
‘যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশের সক্ষমতা আছে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী দিনের যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশের সক্ষমতা রয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।


১৭ জুন, শনিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) হেডকোয়ার্টার্সে মে মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


ডিএমপির বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করে আইজিপি বলেন, জনসেবা দিয়ে সাধারণ মানুষের আস্থা অর্জন করতে হবে। সব পুলিশ সদস্যের অক্লান্ত পরিশ্রমে আজ আমরা আস্থার জায়গা সৃষ্টি করেছি। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে, তাই দেশের সামগ্রিক উন্নয়ন হয়েছে। এ অবস্থা ধরে রাখতে আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।


ডিএমপির ফোর্সদের উৎসাহ দিয়ে তিনি বলেন, ভালো অর্জন ছোট ছোট খারাপ কাজের জন্য নষ্ট হয়ে যায়। যখন সারাদেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ ছড়িয়ে পড়েছিল, তখন প্রধানমন্ত্রী জঙ্গিবাদ দমনে যে নীতি গ্রহণ করেছেন আমরা তা অনুসরণ করে জঙ্গিবাদ দমন করতে পেরেছি। আমরা জঙ্গিবাদ দমনে আমাদের সক্ষমতা প্রমাণ করতে পেরেছি।


তিনি আরও বলেন, আমাদের জনবল বৃদ্ধি পেয়েছে। দেশের আইন-শৃঙ্খলা রক্ষা করে আমরা দেশের উন্নতি করতে পেরেছি। আমরা এখন সাধারণ মানুষকে কোয়ালিটি সার্ভিস দিতে পারছি। বাংলাদেশ পুলিশ স্বাধীনতা পদকপ্রাপ্ত একটি প্রতিষ্ঠান। আইন-শৃঙ্খলা রক্ষায় এ বাহিনীর প্রতিটি সদস্য দৃঢ় প্রত্যয় চিত্ত। আমরা আগামীর স্মার্ট, উন্নত ও বঙ্গবন্ধুর সমৃদ্ধ সোনার বাংলা গড়তে এবং স্মার্ট পুলিশ তৈরি করতে একযোগে কাজ করে যাব।


ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের সভাপতিত্বে সভায় অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহা. আশরাফুজ্জামান বিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্র্যাফিক) মো. মুনিবুর রহমান, যুগ্ম পুলিশ কমিশনাররা, উপ-পুলিশ কমিশনাররা ও বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com