সিটি করপোরেশন নির্বাচন
ভোটার উপস্থিতি কল্পনার বাইরে: ইসি
প্রকাশ : ১২ জুন ২০২৩, ১২:৫০
ভোটার উপস্থিতি কল্পনার বাইরে: ইসি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নির্বাচন কমিশনার আহসান হাবিব খান বলেছেন, বরিশাল ও খুলনা সিটি করপোরেশনে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ হওয়ায় ভোটার উপস্থিতি কল্পনার বাইরে ছিল।


তিনি বলেন "সিইসিসহ আমরা প্রত্যেকটা সিসি ক্যামেরা মনিটরিং করছি। সকাল থেকে এত বেশি উৎসবমুখর পরিবেশে ভোটার উপস্থিতি যে কল্পনার বাইরে। আমাদের শান্তি দিয়েছে এটা যে, কমিশনের সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা ভোটারদের আশ্বস্ত করেছে এবং তাদের ভোটকেন্দ্রে আসতে উদ্বুদ্ধ করেছে।"


সোমবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে খুলনা ও বরিশাল সিটি নির্বাচন সিসি ক্যামেরায় আড়াই ঘণ্টা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আহসান হাবিব খান এ কথা জানান।


দুই সিটিতে সকাল ৮টা থেকে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে একটানা বিকেল ৪টা পর্যন্ত। এবারই প্রথম একসঙ্গে দুই সিটির নির্বাচন ঢাকায় ইসির মিলনায়তনের অস্থায়ী কন্ট্রোল রুম থেকে সিসি ক্যামেরায় পর্যবেক্ষণ করা হচ্ছে।


তিনি আরো বলেন, ভোটকেন্দ্রের চৌহদ্দির মধ্যে ভোটার থাকলে ৪টার পরেও ভোটগ্রহণ চলতে থাকবে।


নির্বাচন কমিশনার আহসান হাবিব খান বলেন, ‘আমরা মাঠ পর্যায় থেকে রিপোর্ট পাচ্ছি আমাদের নিজস্ব পর্যবেক্ষক টিমের কাছ থেকে। বরিশালে আমাদের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ গেছেন এবং খুলনায় গেছেন যুগ্ম সচিব মনিরুজ্জামান। তাদের সঙ্গে ১০ জন করে কর্মকর্তা আছেন। তাদের কাছ থেকে যে ফিডব্যাকটা পেলাম—খুব সুন্দর, সুষ্ঠু এবং অবাধ নির্বাচন হচ্ছে।’


কমিশনার বলেন, ‘কোনো প্রকার অসহযোগিতা কারও কাছ থেকে পাইনি। প্রথমত যারা ভোটার, তারা নির্বিঘ্নে কেন্দ্রে এসেছেন। যারা প্রার্থী তারা সহযোগিতা করছেন, কোনো প্রকার উচ্ছৃঙ্খল আচরণ পরিলক্ষিত হয়নি,"


আইন-শৃঙ্খলা বাহিনী এবং প্রশাসন এই পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখেছে উল্লেখ করে ইসি বলেন, সবাই মিলে এই পর্যন্ত নির্বাচন পরিচালনা করছে। ভোটাররা উৎসবমুখর পরিবেশে আনন্দের সঙ্গে ভোটাধিকার প্রয়োগ করছেন। আমরা আশা করি যে অতীতের চেয়ে ভোটার উপস্থিতি বেশি হবে।’


ইভিএমে ভোট প্রসঙ্গে তিনি বলেন, ‘ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট হচ্ছে, তেমন কোনো অসুবিধা হচ্ছে না। কোনো প্রকার কারও পক্ষ থেকে অভিযোগ আসেনি। আশা করি শেষ পর্যন্ত এভাবেই একটা সুন্দর নির্বাচন উপহার দিতে পারব।’


ভোট পড়ার হার সম্পর্কে জানতে চাইলে এই কমিশনার বলেন, ‘আড়াই ঘণ্টায় কয়েকটা কেন্দ্রে দেখলাম ৮০টা, আরেকটা কেন্দ্রে ৪৭টা ভোট হয়েছে। এটা স্লো নয়, গোয়িং ফাস্ট।"


বিবার্তা/ সানজিদা/ মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com