জাতীয়
৭ জেলায় বৃষ্টির আভাস
প্রকাশ : ২৬ মার্চ ২০২৩, ১১:৪৯
৭ জেলায় বৃষ্টির আভাস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গত কয়েকদিন দেশের আকাশে বয়ে যাচ্ছে কাল বৈশাখি হাওয়া। আজও দেশের ৭ জেলায় বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে।


আবহাওয়া অধিদপ্তর বলছে, মৌসুমের একটি স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। তবে এর তেমন কোনো অস্বাভাবিক প্রভাব প্রকৃতিতে নেই।


২৬ মার্চ (রবিবার) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।


এসময়ে সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলেও উল্লেখ করা হয়েছে পূর্বাভাসে। ঢাকায় বাতাসের গতিবেগ ঘণ্টা ৮ থেকে ১৫ কিলোমিটার, যা অস্থায়ী দমকা হাওয়ায় ঘণ্টায় ৪০-৫০ কি.মি. বেগে বয়ে যেতে পারে। আজ সকাল ৬টায় বাতাসের আপেক্ষিকত আদ্রতা ছিল ৯১ শতাংশ। আ ঢাকায় সূর্যাস্ত ৬টা ১২ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫টা ৫৬ মিনিটে।
গত ২৪ ঘণ্টায় কিশোরগঞ্জের নিকলিতে সর্বোচ্চ ২২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।


আগামী তিন দিনের (৭২ ঘণ্টা) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আবহাওয়া পরিস্থিতি সামান্য পরিবর্তন হতে পারে।


আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।


রবিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১৯.৪ ডিগ্রি সেলসিয়াস।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com