বাংলাদেশ কখনও শ্রীলংকা হবে না: পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:১৪
বাংলাদেশ কখনও শ্রীলংকা হবে না: পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শ্রীলংকার বৈদেশিক ঋণ যেখানে ৭০ শতাংশ সেখানে বাংলাদেশের ২৭ শতাংশ বলে জানিয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেন, ৩৫ শতাংশ বৈদেশিক ঋণ থাকলেও কোনো দেশের ঝুঁকি থাকে না। বাংলাদেশ বৈদেশিক ঋণের কিস্তি পরিশোধে কখনও ব্যর্থ হয়নি। তাই স্বাধীনতার অপশক্তিরা যতই বলুক এ দেশ শ্রীলংকার মতো দেওলিয়া হয়ে যাচ্ছে। কিন্তু বাংলাদেশ কখনও শ্রীলংকা হবে না।


শনিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে ময়মনসিংহ সিটি করপোরেশনের শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে অংশীদারিত্বমূলক পল্লী উন্নয়ন প্রকল্প-৩ এর আয়োজিত আঞ্চলিক কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দূরদর্শী নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বিশ্বের সবচেয়ে বড় অর্থনীতির দেশগুলোর মধ্যে বাংলাদেশের অবস্থান ৩৫তম। আমাদের ক্রয় ক্ষমতা ও আর্থিক সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। সুযোগ্য নেতৃত্বের অভাবে যদি বাংলাদেশের বর্তমান অবস্থা ধ্বংস হয় তাহলে পরবর্তী প্রজন্ম আবার পিছিয়ে যাবে। আগামী নির্বাচনে এই বিবেচনা মাথায় রেখেই কাজ করার আহ্বান জানান তিনি।


প্রতিমন্ত্রী বলেন, জনগণ ও জনপ্রতিনিধি সকলের অংশগ্রহণে পিআরডিপি-৩ প্রকল্পটি অত্যন্ত সফলতার সঙ্গে বাস্তবায়িত হচ্ছে। দেশের গ্রামাঞ্চলে জীবনমানের যে অভূতপূর্ব উন্নতি হয়েছে, তার পেছনে অংশীদারিত্বমূলক পল্লী উন্নয়ন প্রকল্পের অবদান রয়েছে।


বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) মহাপরিচালক আ. গাফফার খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পরোশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, বিআরডিবির যুগ্ম সচিব ও পরিচালক (পরিকল্পনা) সরদার মো. কেরামত আলী।


এসময় ময়মনসিংহ বিভাগ এবং গাজীপুর ও টাঙ্গাইল জেলার বিআরডিবির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানরা মাঠ পর্যায়ের অভিজ্ঞতা বর্ণনা করেন।


বিবার্তা/রিয়াদ/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com