ভিক্ষাবৃত্তিতে নিয়োজিতদের পুনর্বাসনে কাজ করছে সরকার : সমাজকল্যাণমন্ত্রী
প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:০৭
ভিক্ষাবৃত্তিতে নিয়োজিতদের পুনর্বাসনে কাজ করছে সরকার : সমাজকল্যাণমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশকে ভিক্ষুক মুক্ত করার কাজ চলমান। ভিক্ষাবৃত্তিতে নিয়োজিতদের পুনর্বাসনে কাজ করছে সরকার, বলে জানিয়েছেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।


বুধবার (৮ ফেব্রুয়ারি) সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ রাজধানীর মিরপুরস্থ সরকারি আশ্রয়কেন্দ্রে ভিক্ষুক পুনর্বাসনের জন্য অস্থায়ী শেড উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন। 


মন্ত্রী বলেন,  ভিক্ষাবৃত্তি অসম্মানজনক কাজ। এ কাজে নিয়োজিতদের পুনর্বাসনে সরকার কাজ করছে। মিরপুর আশ্রয়কেন্দ্রে বহুতলবিশিষ্ট  ভবন নির্মাণ করে রাজধানীতে ভিক্ষাবৃত্তিতে নিয়োজিতদের আশ্রয় ও কর্মমুখী প্রশিক্ষণ প্রদান করা হবে।



মন্ত্রী আরও বলেন, সরকার গৃহহীনদের ঘর ও জমি প্রদান করছে।  সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় দুস্থ জনগোষ্ঠীকে ভাতা,  কর্মমুখী প্রশিক্ষণ ও স্বাবলম্বী হওয়ার জন্য অনুদান প্রদান করছে। তারপরও কিছু লোক ভিক্ষা বৃত্তি থেকে সরে আসছেনা।  ভিক্ষা বৃত্তিকে নিরুৎসাহিত করতে মন্ত্রী সকলের প্রতি আহ্বান জানান। 


উদ্বোধনকালে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু,   ঢাকা  ১৫ আসনের সাংসদ আগা খান মিন্টু ও সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক ড. আবু সালেহ মোস্তফা কামাল উপস্থিত ছিলেন। 


এর আগে মন্ত্রী ভিক্ষুক পুনর্বাসনে নবনির্মিত অস্থায়ী শেড উদ্বোধন করেন।


বিবার্তা/সানজিদা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com