চারজনকে চাকরি থেকে বরখাস্তসহ ৬৯ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা নিল ইসি
প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৩, ২১:৩১
চারজনকে চাকরি থেকে বরখাস্তসহ ৬৯ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা নিল ইসি
সানজিদা আক্তার
প্রিন্ট অ-অ+

চারজনকে চাকরি থেকে বরখাস্তসহ ৬৯ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিল নির্বাচন কমিশন (ইসি)।


কমিশন জানায়, জাতীয় পরিচয়পত্র (এনআইডি) জালিয়াতি, অনিয়ম, সেবাগ্রহীতাদের কাছ থেকে ঘুষ গ্রহণ, চাকরি থেকে পলায়ন, বিনা ছুটিতে দিনের পর দিন কর্মস্থলে না থাকার অভিযোগে কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে।


মঙ্গলবার (৩১ জানুয়ারি) নির্বাচন কমিশন থেকে এসব তথ্য জানা গেছে।


এদের মধ্যে চারজনকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। কাউকে করা হয়েছে তিরস্কার। কারও আবার বেতন বৃদ্ধি নির্ধারিত সময় পর্যন্ত স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে ইসি। কয়েকজনকে নিচের পদেও নামিয়ে দেওয়া হয়েছে।


কুমিল্লার লালবাগ উপজেলার উপজেলার নির্বাচন অফিসার মাহমুদুর রহমান, নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার নির্বাচন অফিসার আনিসুজ্জামানকে কর্মস্থলে অনুপস্থিতির জন্য চাকরি থেকে বরখাস্ত করা হয়।


অন্যদিকে নির্বাচনি প্রশিক্ষণ ইন্সটিটিউটের লাইব্রেরিয়ান মোহাম্মদ নাসিমুল হককে IDEA প্রকল্পের জনবল নিয়োগের বিষয়ে ৫টি প্যাকেজে কাজ পাইয়ে দেবার আশ্বাসে ও অবৈধ অর্থ লেনদেনের অভিযোগে চাকরি থেকে বরখাস্ত করা হয়।


এছাড়া, মুন্সিগঞ্জ জেলার নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের অফিস সহকারী কাম- কম্পিউটার মুদ্রাক্ষরিক নজির হোসেন মীরকে বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত এবং অসদাচরণের দায়ে বরখাস্ত করা হয়।


শাস্তি পাওয়া এসব কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে ২০১৮ সাল থেকে ২০২২ সালের মধ্যে বিভাগীয় মামলাগুলো হয়। তদন্ত শেষে দোষী প্রমাণিত হওয়ায় একযোগে এদের বিরুদ্ধে ব্যবস্থা নিল সংস্থাটি।



বিবার্তার হাতে পাওয়া তালিকা থেকে দেখা যায়, শাস্তি পাওয়া ৬৯ জনের মধ্যে প্রথম শ্রেণির কর্মকর্তা রয়েছেন ২৫ জন, এদের মধ্যে একজন উপ-সচিব ও একজন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাও রয়েছেন।


এছাড়া দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা রয়েছেন তিনজন। আর তৃতীয় শ্রেণির ২৫ জন ও চতুর্থ শ্রেণির ১৬ জন।


বিবার্তা/সানজিদা/জেএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com