পূর্বাচলের ৪টি সেক্টরে পানির সংযোগ দিচ্ছে রাজউক
প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২৩, ২১:২২
পূর্বাচলের ৪টি সেক্টরে পানির সংযোগ দিচ্ছে রাজউক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

‘পূর্বাচল নতুন শহর প্রকল্প’ হাতে নিয়েছিল রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। রাজধানীতে জনসংখ্যার চাপ কমাতে নতুন এই শহরে সব ধরনের আধুনিক নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিত করাই ছিল প্রকল্পটির উদ্দেশ্য। কিন্তু নাগরিক পরিষেবা না থাকায় প্রকল্প এলাকা এখনো বাসযোগ্য হয়নি। বর্তমানে পূর্বাচলের কয়েকটি সেক্টরে পানির সংযোগ প্রদানের উদ্যোগ নিয়েছে সংস্থাটি।


রবিবার (২৯ জানুয়ারি) রাজউক সূত্রে জানা গেছে, পূর্বাচলে পানি সরবরাহ প্রকল্পের প্রথম ধাপে পূর্বাচল নতুন শহরের ১, ২, ৩ ও ৪ নম্বর সেক্টরে আগামী ৩০ জানুয়ারি থেকে পানির সংযোগ প্রদান করা হবে।


রাজউক পরিচালক (বোর্ড, জনসংযোগ ও প্রটোকল) শামীমা মোমেন জানান, পূর্বাচলে পানি সরবরাহ প্রকল্পের প্রথম ধাপে পূর্বাচল নতুন শহরের ১, ২, ৩ ও ৪ নম্বর সেক্টরে আগামী ৩০ জানুয়ারি হতে পানির সংযোগ প্রদান করবে সংস্থাটি। পর্যায়ক্রমে অন্যান্য সেক্টরসমূহে পানি সরবরাহ নিশ্চিত করা হবে।


পূর্বাচলে প্লট গ্রহীতাদের উদ্দেশ্যে রাজউকের পক্ষ থেকে জানানো হয়েছে, পূর্বাচল নতুন শহর এলাকার রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ একটি পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) প্রকল্পের আওতায় পূর্বাচল নতুন শহরে গুণগত মানসম্পন্ন পানি সরবরাহের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রথম ধাপে ১, ২, ৩ ও ৪ নম্বর সেক্টরসমূহের সকল আবাসিক, বাণিজ্যিক, প্রাতিষ্ঠানিক ও অন্যান্য প্লট বরাদ্দ গ্রহীতাদের ৩০ জানুয়ারি থেকে পানির সংযোগ গ্রহণ করার অনুরোধ জানানো হয়েছে। এছাড়া পানি সংযোগের আবেদনের জন্য ওয়েবসাইটের নির্দিষ্ট ফরমে আবেদন করতে বলা হয়েছে।


পূর্বাচল নতুন শহর প্রকল্পের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত প্রকল্পটির নকশা ৫ বার সংশোধিত হয়েছে। মেয়াদও বেড়েছে কয়েক দফায়। ১৯৯৫ সালে প্রায় ৬ হাজার ২২৭ একর জায়গায় পূর্বাচল নতুন শহর প্রকল্পের কাজ শুরু করে রাজউক। ধারণা করা হয়েছে, পূর্বাচলে ২৫ লাখের মতো মানুষ বসবাস করতে পারবে।


বিবার্তা/রিয়াদ/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com