আমরা কথায় খুবই স্মার্ট, কিন্তু কাজে সমস্যা: বাণিজ্যমন্ত্রী
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৩, ১৭:৩৯
আমরা কথায় খুবই স্মার্ট, কিন্তু কাজে সমস্যা: বাণিজ্যমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অনেক ক্ষেত্রে আমরা কথা-বার্তার বিষয়ে খুব স্মার্ট, কিন্তু কাজের ব্যাপারে কিছু সমস্যা আছে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী মো. টিপু মুনশি। তিনি বলেন, কাজের ব্যাপারে আমাদের জোর দেওয়া দরকার। আমাদের দেশ সব দিক থেকে ইম্প্রুভ করেছে এটাও ঠিক। পদ্মা ব্রিজের কারণে ভালো কানেক্টিভিটি বেড়েছে। এসব বিষয় যেমন প্রচার হচ্ছে, ঠিক সেভাবে আমাদের দেশে যে একটা ইয়াং স্ট্রং পিপল আছে সেটাও প্রচারণা চালানো দরকার।


২৬ জানুয়ারি, বৃহস্পতিবার দুপুরে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘বাংলাদেশ বিজনেস ক্লাইমেট ইনডেক্স ২০২২-২০২৩’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে মেট্রোপলিটন চেম্বার্স এন্ড কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এমসিসিআই)।


টিপু মুনশি বলেন, আমাদের বাণিজ্য দেশে সব জায়গায় বিস্তৃত করতে হবে। ঢাকা-চট্টগ্রামের মধ্যে বাণিজ্য সীমাবদ্ধ না রেখে পুরো দেশে ছড়িয়ে দেওয়া দরকার। বিদেশি বিনিয়োগ আনার ক্ষেত্রে আমরা কাজ করে যাচ্ছি। দেশের যোগাযোগ ব্যবস্থা আরও ভালো হয়েছে। একইসাথে নারীরা সবক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। তাই আমাদের স্বপ্ন অনেক বড়।


তিনি বলেন, দেশকে এগিয়ে নিতে এরকম সূচক আরও বেশি প্রয়োজন। একইসঙ্গে দেশের বাণিজ্যের উন্নয়নে কাজ করতে হবে। স্বপ্নপূরণে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।


অনুষ্ঠানে বিডা চেয়ারম্যান লোকমান হোসাইন মিয়া বলেন, বিজনেসম্যানরা হলেন সরকারের ব্লাডের মতো। ব্লাড ছাড়া যেমন শরীর চলে না তেমনি ব্যাবসায়ীরা ছাড়াও সরকার চলতে পারবে না। ইতোমধ্যে বিশ্বের ৩৫তম অর্থনৈতিক স্বাবলম্বী দেশে পরিণত হয়েছে বাংলাদেশ। এটা সবার হাত ধরে হয়েছে।


সেমিনারে এমসিসিআই সভাপতি সাইফুল ইসলামসহ সংগঠনটির শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/রিয়াদ/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com