শিশুদের পরীক্ষামূলক টিকা শুরু বৃহস্পতিবার
প্রকাশ : ১০ আগস্ট ২০২২, ২২:৪৫
শিশুদের পরীক্ষামূলক টিকা শুরু বৃহস্পতিবার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনার সংক্রমণ প্রতিরোধে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের পরীক্ষামূলক টিকা বৃহস্পতিবার (১১ আগস্ট) শুরু হচ্ছে। এদিন সকাল ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই কর্মসূচি উদ্বোধন করবেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। প্রাথমিকভাবে শুধু সিটি করপোরেশন এলাকায় এই কার্যক্রম চললেও পর্যায়ক্রমে তা সারা দেশের জেলা-উপজেলায় শুরু হবে। এজন্য সুরক্ষা পোর্টালে নিবন্ধন চলছে।


স্বাস্থ্য অধিদফতর জানায়, ২৫ আগস্ট থেকে পুরোপুরিভাবে এই টিকা কার্যক্রম চলবে। প্রথম দিকে দেশের ১২টি সিটি করপোরেশন এলাকায় এই কার্যক্রম পরিচালিত হবে। তবে এর আগে বৃহস্পতিবার পরীক্ষামূলকভাবে শিশুদের টিকাদান কর্মসূচি অনুষ্ঠিত হবে।


স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মো. খুরশীদ আলম জানান, ৫ থেকে ১১ বছরের শিশুদের এই টিকা কার্যক্রম সারা দেশের ১২টি সিটি করপোরেশন এলাকায় অনুষ্ঠিত হবে। টিকার প্রথম রাউন্ড চলবে ২৫ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত মোট ১২ দিন। দ্বিতীয় রাউন্ড (দ্বিতীয় ডোজ কার্যক্রম) শুরু হবে প্রথম রাউন্ডের দুই মাস পর।


মহাপরিচালক বলেন, ‘শিশুদের জন্য ফাইজারের বিশেষ ব্যবস্থায় তৈরি টিকা পর্যাপ্ত পরিমাণে আমাদের হাতে আছে। আমাদের টিকা কর্মীরাও সারা দেশে প্রস্তুত রয়েছেন। প্রথমদিকে আমরা সিটি করপোরেশন এলাকায় শুরু করার পরিকল্পনা নিয়েছি। তবে পর্যায়ক্রমে তা সারা দেশের জেলা-উপজেলা পর্যায়েও শুরু হবে।’


বিবার্তা/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com