পদ্মা সেতুতে ৪২ দিনে ১০১ কোটি টাকা টোল আদায়
প্রকাশ : ০৭ আগস্ট ২০২২, ১৭:৪৭
পদ্মা সেতুতে ৪২ দিনে ১০১ কোটি টাকা টোল আদায়
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

স্বপ্নের পদ্মা সেতু দেশের দক্ষিণবঙ্গের মানুষের জন্য উন্মোচিত করেছে যোগাযোগের নতুন দিগন্ত। ৪২ দিনে সেতু দিয়ে যানবাহন পারাপার হয়েছে ৭ লাখ ৯৭ হাজার ৮১ টি এবং এ থেকে টোল আদায় হয়েছে ১০১ কোটি ৯ লাখ ১৪ হাজার ৪০০ টাকা।


রবিবার (৭ আগস্ট) এ তথ্য নিশ্চিত করেছে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ।


সেতু কর্তৃপক্ষ সূত্র জানায়, উদ্বোধনের পর থেকে ৪২ দিনে সেতুতে টোল আদায় হয়েছে ১০১ কোটি ৯ লাখ ১৪ হাজার ৪০০ টাকা। আর যান চলাচল শুরুর পর সেতু দিয়ে পাড়ি দিয়েছে ৯ লাখ ৩ হাজার ৮৪০ যানবাহন। এর আগে, প্রথম ২০ দিনে সেতুতে টোল আদায় ছাড়িয়েছিলো অর্ধশত কোটি টাকা।


সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২৬ জুন থেকে গতকাল শনিবার (৬ আগস্ট) পর্যন্ত মাওয়া টোল প্লাজা হয়ে সেতু পাড়ি দিয়েছে ৫ লাখ ২৪ হাজার ৫৩৮টি যানবাহন। এতে টোল আদায় হয়েছে ৫০ কোটি ৭২ লাখ ৯৩ হাজার ৮৫০ টাকা। অপরদিকে জাজিরা টোল প্লাজা হয়ে পাড়ি দিয়েছে ৩ লাখ ৭৯ হাজার ৩০২টি যানবাহন। এতে আদায় হয়েছে ৫০ কোটি ৩৬ লাখ ২০ হাজার ৫৫০ টাকা।


প্রসঙ্গত, গেল ২৫ জুন বহুল প্রত্যাশিত পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৬ জুলাই ভোর থেকে যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয় সেতু। তবে সেতুতে বিশৃঙ্খলা এড়াতে বন্ধ রয়েছে মোটরসাইকেল চলাচল। সেতুর সড়কপথের পর বর্তমানে রেলপথ তৈরির কাজও চলছে।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com