শিরোনাম
দ্বাদশ সংসদ নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকরা আসতে পারবে
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২২, ২২:৪০
দ্বাদশ সংসদ নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকরা আসতে পারবে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকরা আসতে পারবে। বুধবার (১৯ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলারের সঙ্গে বিদায়ী সাক্ষাৎকালে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন জানিয়েছেন ‘আগামী জাতীয় নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের জন্য বাংলাদেশের দরজা খোলা থাকবে।


বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে বাংলাদেশের সঙ্গে মার্কিন সম্পর্ক বাড়ানো নিয়ে আলোচনা হয়েছে। এ ছাড়া প্রশিক্ষণ ব্যবস্থাসহ দুই দেশের মানবাধিকার ক্ষেত্রে সম্পর্ক বাড়ানো নিয়েও আলোচনা হয়।


এতে আরো জানানো হয়, বৈঠকে বাংলাদেশের দক্ষিণাঞ্চলে বাঁধ সংস্কার ও নির্মাণে মার্কিন সহযোগিতার জন্য রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান পররাষ্ট্রমন্ত্রী। বাংলাদেশের অগ্রাধিকার খাতগুলোর বড় অবকাঠামোর প্রকল্পগুলোতে মার্কিন অংশগ্রহণের জন্য আহ্বান জানান পররাষ্ট্রমন্ত্রী। সেই সঙ্গে রোহিঙ্গা নিয়ে মার্কিন সহায়তা অব্যাহত রাখারও আহ্বান জানান তিনি। এ সময় রাষ্ট্রদূত জানান- রোহিঙ্গা ইস্যুতে মার্কিন সহায়তা শুধু মানবিক ক্ষেত্রেই নয়, রাজনৈতিক দিক থেকেও মার্কিন সহযোগিতা অব্যাহত থাকবে। এ ছাড়া মানবাধিকার ইস্যুতে আলোচনার মাধ্যমে বাংলাদেশের সঙ্গে যোগাযোগ বজায় রাখবে মার্কিন যুক্তরাষ্ট্র।


বিবার্তা/জেএইচ/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com