শিরোনাম
লকডাউনের কোনো সিদ্ধান্ত হয়নি: ফ্লোরা
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২২, ১৭:৪৪
লকডাউনের কোনো সিদ্ধান্ত হয়নি: ফ্লোরা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এখন পর্যন্ত লকডাউনের কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক সেব্রিনা ফ্লোরা। তিনি বলেন, লকডাউন দেয়ার ক্ষেত্রে আমাদের জীবন ও জীবিকার বিষয়টি ভাবতে হয়। সংক্রমণ দ্রুত বাড়ছে আমরা সেদিকে লক্ষ্য রাখছি। সমস্ত কিছু বিচার বিশ্লেষণ করেই এ সিদ্ধান্ত নেয়া হয়। এর আগে আমরা লকডাউনের ক্ষতি দেখেছি। তাই আমরা নিজেরা যেন লকডাউন দেয়ার মতো পরিস্থিতি তৈরি না করি সেদিকে সচেতন থাকতে হবে।


সোমবার (১৭ জানুয়ারি) বিকেলে দেশের করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের বিশেষ এক ভিডিও কনফারেন্সে ‘করোনা ভাইরাসের বর্তমান ঊর্ধ্বমুখী পরিস্থিতিতে লকডাউন দেয়ার সম্ভাবনা রয়েছে কি না জানতে চাইলে’ তিনি এ তথ্য জানান। এসময় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম উপস্থিত ছিলেন।


ফ্লোরা বলেন, আমরা পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছি। আমরা যেনো এমন পরিস্থিতি তৈরি না করি, যেনো লকডাউন দিতেই হয়। আমরা যদি আমাদের অর্থনৈতিক কার্যক্রম বজায় রাখতে চাই, আমাদের ছেলেমেয়েদের স্কুলে পাঠাতে চাই, গত দু’বছর আমরা যে কঠিন অবস্থা পার করেছি, সেই অবস্থায় যদি আবার না যেতে চাই, তাহলে আমাদের সবাইকে সঠিকভাবে মাস্ক পড়তে হবে। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। তাই আসুন আমরা সব ধরনের সামাজিক অনুষ্ঠান বন্ধ এবং অংশগ্রহণ করাও পরিহার করি।


প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্বরোপ করে তিনি বলেন, শুধু পরীক্ষা ও শনাক্ত করলেই চলবে না। রাজধানীসহ সারাদেশে এক স্থান থেকে আরেক স্থানে বহু মানুষ প্রতিদিন যাতায়াত করছে। এতে করোনার সংক্রমণ ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।


তিনি আরো বলেন, যাদের এনআইডি বা জন্মসনদ নেই তারাও কেন্দ্রে এসে কাগজে নাম লিখে টিকা নিতে পারবেন। তাদের জন্য রেজিস্ট্রেশন প্রয়োজন নেই। শিক্ষার্থীদের টিকাদান চলছে। আর শিক্ষাপ্রতিষ্ঠানে নেই এমন ১২-১৭ বছর বয়সীদের স্থানীয় প্রশাসনের মাধ্যমে খুঁজে টিকার আওতায় আনা হবে।


বিবার্তা/আশিক

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com