শিরোনাম
কৃষি গবেষণা ইনস্টিটিউটের নতুন মহাপরিচালক ড. দেবাশীষ
প্রকাশ : ২২ অক্টোবর ২০২১, ২১:৫৯
কৃষি গবেষণা ইনস্টিটিউটের নতুন মহাপরিচালক ড. দেবাশীষ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) নতুন মহাপরিচালক হিসেবে দায়িত্ব পেয়েছেন কৃষি বিজ্ঞানী ও কীটতত্ত্ববিদ ড. দেবাশীষ সরকার।


বৃহস্পতিবার (২১ অক্টোবর) কৃষি মন্ত্রণালয়ের আদেশের পরিপ্রেক্ষিতে বারির মহাপরিচালক পদে (চলতি দায়িত্ব) নিয়োগ পেয়েছেন তিনি। এর আগে এ পদে দায়িত্ব পালন করেন ড. মো. নাজিরুল ইসলাম।


শুক্রবার ড. দেবাশীষ সরকার জানান, এর আগে তিনি পরিচালক (ডাল গবেষণা কেন্দ্র, ঈশ্বরদী, পাবনা) হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি বারির কীটতত্ত্ব বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।


ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কীটতত্ত্ব বিষয়ে পড়াশোনা করা ড. দেবাশীষ সরকার মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তার দায়িত্ব ছাড়াও বাংলাদেশ শাক-সবজি, ফল ও পান ফসলের পোকামাকড় ও রোগবালাই ব্যবস্থাপনায় জৈব বালাইনাশক ভিত্তিক প্রযুক্তির উদ্ভাবন ও সম্প্রসারণ প্রকল্পের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।


১৯৬৩ সালের ৩১ ডিসেম্বর জয়পুরহাট জেলায় জন্মগ্রহণ করেন ড. দেবাশীষ সরকার। ১৯৯০ সালে ড. দেবাশীষ সরকার বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের চাঁপাইনবাবগঞ্জে গবেষণা কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে কর্মজীবন শুরু করেন।


বিবার্তা/ইমরান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com