শিরোনাম
সাবেক প্রধান বিচারপতির দাফন সম্পন্ন
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৭, ১৬:২২
সাবেক প্রধান বিচারপতির দাফন সম্পন্ন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সাবেক প্রধান বিচারপতি এম এম রুহুল আমিনের দাফন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার জোহরের নামাজের পর রাজধানীর উত্তরার ১২ নম্বর সেক্টরের কবরস্থানে তাকে দাফন করা হয়।

 

এর আগে, এদিন বেলা ১১টায় আজ সুপ্রিমকোর্টে তার জানাজা অনুষ্ঠিত হয়। প্রয়াত এ বিচারপতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বৃহস্পতিবার সুপ্রিমকোর্টের উভয় বিভাগে বিচারিক কার্যক্রম বন্ধ রাখা হয়েছে।  

 

জানাজায় সাবেক তিন প্রধান বিচারপতি মাহমুদুল আমিন চৌধুরী, বিচারপতি সৈয়দ জে আর মোদাচ্ছের হোসেন, বিচারপতি মো. মোজাম্মেল হোসেনসহ উভয় বিভাগের বিচারপতি, সিনিয়র আইনজীবীসহ বিপুল সংখ্যক আইনজীবী অংশ নেন।

 

উল্লেখ্য, গত ১৭ জানুয়ারি মঙ্গলবার ভোরে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে সাবেক প্রধান বিচারপতি এম এম রুহুল আমিন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

 

২০০৮ সালের ১ জুন ১৬তম প্রধান বিচারপতি হিসেবে শপথ নেন বিচারপতি এম এম রুহুল আমিন। ২০০৯ সালের ২২ ডিসেম্বর অবসর নেন তিনি। তার দুই ছেলে রাশেদ আহমেদ সুমন ও আশরাফুল আলম সুজনও সুপ্রিমকোর্টের আইনজীবী।

 

১৯৪২ সালের ২৩ ডিসেম্বর লক্ষ্মীপুর জেলায় জন্ম নেন বিচারপতি এম এম রুহুল আমিন।  সাবেক এ প্রধান বিচারপতি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৬৩ সালে ইতিহাসে মাস্টার্স এবং ১৯৬৬ সালে এলএলবি ডিগ্রি অর্জন করেন। ১৯৬৭ সালে জুডিশিয়াল সার্ভিসে যোগ দেন তিনি। ১৯৯৪ সালের ১০ ফেব্রুয়ারি অস্থায়ী বিচারপতি এবং ১৯৯৬ সালে স্থায়ী বিচারপতি হিসেবে হাইকোর্টে নিয়োগ পান তিনি। এরপর ২০০৩ সালের ১৩ জুলাই আপিল বিভাগে নিয়োগ পান তিনি।

 

বিবার্তা/আছিয়া/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com