শিরোনাম
২৬ পরিবার ও প্রতিষ্ঠানকে পরিত্যক্ত সম্পত্তি প্রদান
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৭, ১৭:০৩
২৬ পরিবার ও প্রতিষ্ঠানকে পরিত্যক্ত সম্পত্তি প্রদান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শহীদ মুক্তিযাদ্ধা পরিবারের ৮ জন, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ৯ জন, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তর, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, আইডিয়াল কলেজ (আদর্শ কলেজ), বাংলাদেশ সেনাবাহিনী ও ২ জন ডিএন হোল্ডার মিলিয়ে মোট ২৬টি পরিবার ও প্রতিষ্ঠানকে পরিত্যক্ত সম্পত্তির দলিল হস্তান্তর করা হয়েছে।


ঢাকা বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদের ব্যক্তিগত প্রচেষ্টা ও উদ্যোগে বুধবার তাঁর কার্যালয়ের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে এসব দলিল হস্তান্তর করা হয়।


১৯৯০ সালে পরিত্যক্ত সম্পত্তি ব্যবস্থাপনা বোর্ড গঠনের পর দলিল হস্তান্তরের ঘটনা এটাই প্রথম।


অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার।


অনুষ্ঠানে বক্তারা বলেন, মুক্তিযোদ্ধারা হলেন জাতির শ্রেষ্ঠ সন্তান। তারা আমাদের অহংকার।আমরা সর্বদা তাদের পাশে আছি।



দলিল হাতে পেয়ে মুক্তিযোদ্ধারা আবেগাপ্লুত হয়ে পড়েন। তাঁরা বলেন, বঙ্গবন্ধুকন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আমাদের জীবনমান উন্নয়নে নানাবিধ কর্মসূচি নিয়েছেন। আমাদের বাসস্থান, চিকিৎসাসেবা, কোটাভিত্তিক সরকারি চাকরিতে নিয়োগ ও সন্তানদের লেখাপড়ার জন্য মুক্তিযোদ্ধা সম্মানী ভাতাসহ বিভিন্ন সুযোগ-সুবিধার ব্যবস্থা করা হয়েছে। এজন্য আমরা বর্তমান সরকারের কাছে কৃতজ্ঞ।


তারা আরো বলেন, বঙ্গবন্ধুর ডাকে আমরা ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম। যে স্বপ্ন নিয়ে আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম, সেই স্বপ্ন বাস্তবায়নে তাঁর সুযোগ্যা কন্যার নেতৃত্বে নতুন লড়াইয়ে আমরা এখনো ঐক্যবদ্ধ।


দলিলপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো : জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তর, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, আদর্শ কলেজ ও বাংলাদেশ সেনাবাহিনী।


শহীদ মুক্তিযাদ্ধা পরিবাবেরর সদস্য হিসেবে ইয়াছিনুজ্জামান, জাহানা আরজু, হালিমা আক্তার, আব্দুল ওহাব মিন্টু, বেগম সালেহা খাতুন, শাহ নেওয়াজ খান, রোকেয়া বেগম ও হেনা বেগম দলিল গ্রহণ করেন।


যুদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য হিসেবে কালী নারায়ণ রোধ, কবির আহমেদ খান, সামছুল আলম, এমএ মান্নান মিঞা, আবুল বশির, ফরিদ মিয়া, আব্বাস আলী, আগমণী রায় ও আফরিনা সুলতানা দলিল গ্রহণ করেন।


ডিএন হোল্ডার হিসেবে দলিল গ্রহণ করেন মোজাফফর হোসেন ও ফাতেমা বেগম।


বিবার্তা/মৌসুমী/হুমায়ুন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com