শিরোনাম
নির্মাণ শ্রমিকদের দাবি দিবস পালিত
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৭, ১৫:৪২
নির্মাণ শ্রমিকদের দাবি দিবস পালিত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নির্মাণ শ্রমিকদের দাবি দিবস উপলক্ষে বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করেছে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ (ইনসাব)।


ইনসাবের সভাপতি রবিউল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি শহিদুল্লাহ চৌধুরী, সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদুল ইসলাম খান, বিলস এর নির্বাহী পরিচালক সৈয়দ সুলতান উদ্দিন আহম্মেদ, ইনসাবের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক আলী হোসেন, সহ-সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, সহ-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম খোকন, দপ্তর সম্পাদক মোঃ আজিজুর রহমান আজিজ, অর্থ সম্পাদক রেজাউল ইসলাম প্রমুখ।


সমাবেশে নেতৃবৃন্দ বলেন, নির্মাণ শ্রমিকরা নিরাপত্তাহীনতায় ঝুঁকিপূর্ণ কাজ করে প্রতিনিয়তই কর্মস্থলে নিহত ও আহত হচ্ছে। নির্মাণ শ্রমিকদের কর্মস্থলে নিরাপত্তা নিশ্চিত করার জন্য এলাকাভিত্তিক সেফটি কমিটি গঠন ও পরিদর্শন করার জন্য সরকারের সংশ্লিষ্ট দপ্তরের তদারকি প্রয়োজন।


নেতৃবৃন্দ, নির্মাণ শ্রমিকদের সামাজিক নিরাপত্তা বলয়ের মধ্যে আনার জন্য অবিলম্বে পেনশন স্কিম, বাসস্থান, রেশনিং ব্যবস্থাসহ ১২ দফা দাবি বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।


সমাবেশ শেষে একটি শোভাযাত্রা প্রেসক্লাব থেকে পল্টন মোড়, জিপিও, জিরো পয়েন্ট প্রদক্ষিণ করে প্রেসক্লাবে এসে শেষ হয়।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com