শিরোনাম
রাজধানীতে ১৬ দিনের বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল প্রদর্শনী শুরু
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৭:২৭
রাজধানীতে ১৬ দিনের বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল প্রদর্শনী শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দুই কালজয়ী মানুষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ভারতের ‌জাতির জনক মোহনদাস করমচাঁদ গান্ধীর (মহাত্মা গান্ধী) স্মরণে শুরু হয়েছে তাদের জীবনীনির্ভর তথ্যচিত্রভিত্তিক বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল প্রদর্শনী।


একাডেমির জাতীয় চিত্রশালার ৩ নম্বর গ্যালারিতে ১৬ দিনের এ প্রদর্শনী চলবে ১১ অক্টোবর পর্যন্ত।


যৌথভাবে এ প্রদর্শনীর আয়োজন করেছে ভারতীয় হাইকমিশন, বাংলাদেশের সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি।


শনিবার (২৫ সেপ্টেম্বর) রাজধানীর শিল্পকলা একাডেমিতে প্রধান অতিথি হিসেবে এ প্রদর্শনীর উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী দীপু মনি।


উদ্বোধন অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী ও বাংলাদেশের সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।


প্রদর্শনীতে স্থান পেয়েছে ৩০টির মতো ডিজিটাল স্ক্রিন। সেখানে নিজ নিজ জাতির জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহাত্মা গান্ধীর নানা আন্দোলন সংগ্রামের তথ্য-আলোকচিত্র প্রদর্শন হচ্ছে।


এ প্রদর্শনী প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।১১ অক্টোবরের পর, রাজশাহী, সিলেট, খুলনা, চট্টগ্রাম এবং কলকাতায়ও বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল প্রদর্শনী হবে।


চলতি বছরের মার্চের শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যৌথভাবে ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনফারেন্স সেন্টারে বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল প্রদর্শনী উদ্বোধন করেন।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com